বগুড়া সরকারি মহিলা কলেজ ছাত্রলীগের সেক্রেটারির বটির কোপে কর্মী আহত

0

জিসাফো ডেস্কঃ বগুড়ায় ছাত্রলীগ নেত্রী ও তার সহযোগীরা সংগঠনেরই এক কর্মীকে বটি দিয়ে কুপিয়ে জখম করেছে। গুরুতর অবস্থায় তাকে বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বৃহস্পতিবার রাত ৮টার দিকে বগুড়া সরকারি মজিবুর রহমান মহিলা কলেজ হোস্টেলে এই ঘটনা ঘটে।

আহত ছাত্রলীগ কর্মী মোত্তাকিয়া আকতার ও তার সহযোগীদের অভিযোগ, অনৈতিক কাজে রাজি না হওয়ায় সৃষ্ট বিরোধের জের ধরে ছাত্রলীগ নেত্রী রত্না সরকারের নেতৃত্বে এই হামলা হয়।

জানা গেছে, সরকারি মজিবুর রহমান মহিলা কলেজে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে বেশ কিছুদিন ধরে দ্বন্দ্ব চলে আসছে। একপক্ষ আরেক পক্ষকে নানা ভাবে হেয় করার চেষ্টা করে আসছিল। একপক্ষের নেতৃত্বে কলেজ শাখা ছাত্রলীগের সভানেত্রী আঞ্জুমান আকতার আয়না এবং অপরপক্ষে সাধারণ সম্পাদিকা  রত্না সরকার। বৃহস্পতিবার সন্ধ্যার পর থেকে দুই পক্ষের মধ্যে উত্তেজনা চলছিল। রাত ৮টার দিকে সভানেত্রী গ্রুপের কর্মী এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্রী মোত্তাকিয়া আকতারের উপর হামলা চালায় সাধারণ সম্পাদিকা ও তার সহযোগীরা। তাকে এলাপাতারি মারপিট ছাড়াও বটি দিয়ে মাথায় ও পিঠে কুপিয়ে জখম করা হয়।

ছাত্রলীগের সভানেত্রী অভিযোগ করেন, সাধারণ গ্রুপ রাজনৈতিক পরিচয়ে নানা অনৈতিক ও অসামাজিক কাজে জড়িয়ে পড়েছে। একই কক্ষে বসবাসকারী কয়েকজন ছাত্রী মোত্তাকিয়া আকতারকে অনৈতিক কাজে লিপ্ত হতে চাপ দিয়ে আসছিল। এনিয়ে বিরোধ দেখা দিলে তাকে কুপিয়ে এবং লোহার রড দিয়ে পিটিয়ে আহত করা হয়।

রাত সাড়ে ১০টায় কলেজের হোস্টেল সুপার শাহিন সাখাওয়াতের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, সামান্য কথাকাটাকাটি হয়েছে।

মোত্তাকিয়া আকতার নামের একজন ছাত্রী হাসপাতালে ভর্তি হয়েছে- জানালে তিনি বলেন, ‘ওই বিষয়ে জরুরি মিটিং চলছে। পরে বিস্তারিত জানানো হবে।’