বগুড়া জেলা বিএনপি সভাপতি ভিপি সাইফুল কারাগারে, শনিবার বগুড়ায় হরতাল

0
আজ বৃহস্পতিবার জামিন নামঞ্জুরের পর বগুড়া জেলা বিএনপির সভাপতি ভিপি সাইফুল ইসলামকে বিস্ফোরক দ্রব্য আইনে করা একটি মামলায় কারাগারে নিয়ে যায় পুলিশ।

বিস্ফোরক দ্রব্য আইনে করা একটি একটি মামলায় জামিন নামঞ্জুর করে বগুড়া জেলা বিএনপির সভাপতি ভিপি সাইফুল ইসলামকে কারাগারে পাঠিয়েছেন আদালত। আজ বৃহস্পতিবার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত ১-এর বিচারক ইমদাদুল হক এ আদেশ দেন।

সাইফুল ইসলামকে কারাগারে পাঠানোর প্রতিবাদে আগামী শনিবার বগুড়ায় আধা বেলা হরতালের ডাকসহ নয়দিনের কর্মসূচি ঘোষণা করেছে জেলা বিএনপি। আজ দুপুরে দলীয় কার্যালয়ে প্রেস ব্রিফিং করে জেলা বিএনপির সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন এই কর্মসূচি ঘোষণা করেন।

আদালত-সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ৪ জানুয়ারি বিএনপি নেতৃত্বাধীন জোটের অবরোধ কর্মসূচি চলাকালে বগুড়া সদরের বারপুর এলাক্য়া আলুবোঝাই একটি ট্রাকে ভাঙচুর, অগ্নিসংযোগ ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনার পর ভিপি সাইফুলসহ বিএনপি নেতাকর্মীদের নামে সদর থানায় একটি মামলা করা হয়। এ মামলাটির ভাঙচুর, নাশকতা ও অগ্নিসংযোগের ঘটনায় ভিপি সাইফুল আজ অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম শ্যাম সুন্দর রায়ের আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন। বিচারক জামিন মঞ্জুর করেন।

এরপর ভিপি সাইফুল একই মামলার ককটেল বিস্ফোরণের ঘটনায় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত ১-এর বিচারক ইমদাদুল হকের আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন। তখন রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করলে বিচারক আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। পুলিশ এ সময় বিপুল নেতাকর্মীর ভিড় ঠেলে ভিপি সাইফুলকে সরাসরি বগুড়া জেলা কারাগারে নিয়ে যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ আদালতের বিভিন্ন প্রবেশ পথ বন্ধ করে দেয়।

আদালতে ভিপি সাইফুলের পক্ষে ছিলেন অ্যাডভোকেট এ কে এম মাহবুবর রহমান, এ কে এম সাইফুল ইসলাম, শেখ মোকলেছুর রহমান, আবদুল বাছেদ, নাজমুল হুদা পপন প্রমুখ।

বিএনপির কর্মসূচি ঘোষণা : এদিকে ভিপি সাইফুল ইসলামের নিঃশর্ত মুক্তির দাবিতে নয়দিনের কর্মসূচি ঘোষণা করেছে জেলা বিএনপি। কর্মসূচির মধ্যে রয়েছে শুক্রবার জেলা বিএনপির বিক্ষোভ, শনিবার সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত জেলায় অর্ধদিবস হরতাল, রোববার মানববন্ধন, সোমবার শহর যুবদল, মঙ্গলবার স্বেচ্ছাসেবকদল, বুধবার ছাত্রদল, বৃহস্পতিবার শ্রমিকদল, শুক্রবার মহিলা দল, শনিবার জেলার প্রত্যেক উপজেলায় বিক্ষোভ কর্মসূচি পালিত হবে।

বিএনপি, এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা উপস্থিতিতে জেলা বিএনপির সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চান প্রেস ব্রিফিংয়ে হুঁশিয়ারি দেন এ সময়ের মধ্যে ভিপি সাইফুল ইসলামকে মুক্তি না দিলে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে ।

W&P By: Zubair Tanvir Siddique