বগুড়ায় বার নির্বাচনে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের নিরঙ্কুশ জয়

0

জাবিন সাজ্জাদ,বগুড়াঃ বগুড়া জেলা বার সমিতির নির্বাচনে বিএনপি-জামায়াতপন্থী আইনজীবীদের জাতীয়তাবাদী ফোরাম সভাপতি ও সাধারণ সম্পাদকসহ পূর্ণ প্যানেলে জয়লাভ করেছে। ভরাডুবি হয়েছে আওয়ামী আইনজীবী সমিতির।

শুক্রবার সকাল ৭টা থেকে দুপুর একটা পর্যন্ত বার সমিতির গওহর আলী ভবনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে বার সমিতির ৬৪২ জন ভোটারের মধ্যে ৬৩০জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

এদিন দিনগত রাত ১০টায় ভোট গণনা শেষে নির্বাচন পরিষদের রিটার্নিং অফিসার অ্যাডভোকেট ফরিদুল ইসলাম এ ফলাফল ঘোষণা করেন।

ঘোষিত ফলাফল অনুযায়ী ৩৩০ভোট পেয়ে সভাপতি পদে বিএনপির আফতাব উদ্দিন আহম্মেদ নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী আইনজীবী সমিতির লুৎফে আল জাহিদ পেয়েছেন ২৭৬ ভোট। আর ২৬১ ভোট পেয়ে সাধারণ সম্পাদক পদে বিএনপির শেখ মো. রেজাউর রহমান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী আইনজীবী সমিতির আশেকুর রহমান সুজন পেয়েছেন ২৩০ ভোট।

এছাড়া সহ-সভাপতির দু’টি পদে নির্বাচিত হয়েছেন বিএনপির জাহিদুল হাসান মুন্নু ও সৈয়দ আবু নেছার আলম, যুগ্ম-সম্পাদকের দু’টি পদে আবু হায়াত মোস্তফা কামাল ও কামাল উদ্দিন নির্বাচিত হয়েছেন। লাইব্রেরি ও সমাজ কল্যাণ সম্পাদক পদে সিরাজুল হক, ম্যাগাজিন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে শফিকুল ইসলাম শফিক নির্বাচিত হয়েছেন।

সদস্য পদে নির্বাচিত হয়েছেন ৫জন। তারা হলেন -জাকিউল আলম সোহেল, মাহবুবা খাতুন সুখি, রহিমা খাতুন মেরী, রুহুল আমীন রুহুল ও আমিনুল ইসলাম শাহিন।

এবারের নির্বাচনে আওয়ামী লীগ, জাতীয়পার্টি ও অন্যান্য বামপন্থী আইনজীবীদের নিয়ে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেল এবং বিএনপি-জামায়াতের আইনজীবীদের নিয়ে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল ঘোষণা করা হয়।