বগুড়াতে জনসভার কারণে পায়ে হেঁটে পরীক্ষা কেন্দ্রে গেল শিক্ষার্থীরা

0

জিসাফো ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার বগুড়া আগমন উপলক্ষ্যে অঘোষিত ধর্মঘট চলছে বগুড়া শহরে। নিরাপত্তার অজুহাতে শহরের সবগুলো মার্কেট এবং দোকানপাট বন্ধ রাখা হয়েছে। শহরে কোন যানবাহনও চলছে না। ফলে জরুরি প্রয়োজনে শহরে আসা লোকজন পড়েছেন মহাপবিপাকে। বিশেষ করে জেএসসি ও জেডিসি পরীক্ষার্থীদের সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে।

জানাগেছে, শহরের বেশ কয়েকটি কেন্দ্রে জেএসসি এবং জেডিসি পরীক্ষা চলছে। প্রধানমন্ত্রীর জনসভার কারণে জিলাস্কুল এবং সরকারি বালিকা উচ্চবিদ্যালয় থেকে পরীক্ষা কেন্দ্র বিয়াম মডেল স্কুলে স্থানান্তর করা হয়েছে। এ কারণে পরীক্ষাদের অনেক দূরে গিয়ে পরীক্ষায় অংশ নিতে হয়েছে।

প্রধানমন্ত্রীর নিরাপত্তার কারণে বৃহস্পতিবার সকাল থেকে শহরের প্রবেশমুখ বনানী হতে মুজিবুর রহমান মহিলা কলেজ পর্যন্ত সড়কে রিকশা চলাচল বন্ধ করে দেয়া হয়।

এতে পায়ে হেঁটে অনেক কষ্টে পরীক্ষা কেন্দ্রে যাতায়াত করে জেএসসি ও জেডিসি পরীক্ষার্থী ও তাদের অভিভাবকরা। নিরাপত্তা কর্মীদের কঠোর ভূমিকার কারণে কোন পরীক্ষার্থী যানবাহন ব্যবহার করতে পারেনি বলে অভিযোগ পাওয়া গেছে।

নিরাপত্তার অজুহাতে দুই দিন আগে থেকে শহরের বনানী হতে সদর থানার গেট পর্যন্ত রাস্তার দুই ধারের সব ভাসমান দোকানপাট তুলে দেয়া হয়। বৃহস্পতিবার সকাল থেকে শহরের প্রায় সব দোকানপাট বন্ধ করে দেয়া হয়েছে।

এমনকি শহরের খাবার হোটেলগুলোরও বেশির ভাগ বন্ধ রয়েছে। প্রধানমন্ত্রীর জনসভাকে কেন্দ্র করে শহরের এই ভুতুড়ে পরিবেশের জন্য শহরবাসীকে বিরক্তি প্রকাশ করতে দেখা গেছে।