ফ্যাসিবাদ নিপাত যাক গণতন্ত্র মুক্তি পাক

0

download

দুর্বৃত্তায়নের রাজনীতি, দলদাস পেশাদার এবং হলুদ সাংবাদিকতা বাংলাদেশকে জঙ্গিদেশ বানাতে দ্রুত কাজ করছে ! দুর্বৃত্তায়নের রাজনীতি ব্যক্তি ,সমাজ এবং রাষ্ট্রকে বিপদ সংকুল করে তুলে ! শুরু হয় হানাহানি এবং বিভিন্ন স্থরে জঙ্গিপনা গজিয়ে উঠে ! রাষ্ট্রীয় সম্পদ লুটপাটের জন্য পরা শক্তিগুলো ঘোলা পানিতে মাছ শিকারের লুলোপ দৃষ্টিতে কাজ করে ! টেররিজম (জঙ্গি) দমনের নামে অভিনব কৌশলে পরাশক্তির কালো হাত প্রকাশ্যে গর্জে উঠে !

12107132_869728399802116_4740116518513079429_n

কৌশলে মূলত রাষ্ট্রীয় এবংপরা শক্তির সন্ত্রাসী আঘাতে সাধারণ মানুষ ধ্বংসের শিকার হয় ! জঙ্গি দমন কৌশলটি মূলত রাষ্ট্রীয় সম্পদ লুটপাটের একটি অভিনব কৌশল !

evileraser_1283769221_1-Aviary_bbc-co-uk_Picture_2

আফগানিস্তান , ইরাক , লিবিয়া , মিসর এবংসিরিয়া এই জঙ্গি দমন কৌসলের শিকার ! তেল সম্বৃদ্ধ মুসলিম দেশ গুলো এই কৌশলের প্রথম সারির শিকার ! টুইন টাওয়ার ধ্বংসের পর মাত্র একটি যুগে ঘটে গেল এই রাষ্ট্রীয় এবং আন্তরাষ্ট্রীয় সন্ত্রাসের মরণ খেলা !প্রতিটি শিকার রাষ্ট্রের সাধারণ মানুষের জীবনে নেমে এসেছে মানবাধিকারের চরম লঙ্ঘন !

ইরাকে-যুক্তরাষ্ট্রের-বিমান-হামলা-শুরু

কোলেটারাল ড্যামেজ এর নামে লক্ষ লক্ষ সাধারণ জনগনের প্রাণ হানি হয়েছে এবং হচ্ছে ! জঙ্গি দমনের নামে পরাশক্তি গুলো আক্রমন করেছে , ধ্বংস লীলা চালিয়েছে , নগর সভ্যতা ধ্বংস করেছে , অকাতরে শিশু , রমনী এবং বৃদ্ধ হত্যা করেছে – কোথাও সৃষ্টি করতে পারেনি -শান্তি আসেনি কোথাও !

878b73cc0a633199726612ee260699a3-Arab-Spring

গণতন্ত্র , গণজাগরণ , আরব বসন্ত কে সমর্থনের নামে কিংবা মানব বিদ্ধংসী অস্ত্র থেকে পৃথিবীকে বাচাতে অথবা ইসলামী জঙ্গিদের হাত থেকে দেশকে বাচাতে বার বার জঙ্গি দমন কৌশল প্রয়োগ করা হয়েছে ! প্রতিটি ক্ষেত্রে রাষ্ট্রের অভ্যন্তরে গজিয়ে উঠা ফ্যাসিবাদী রিজিম কিংবা  নতুন করে গড়ে তুলা হয়েছে এই কৌশলের পুতুল রাষ্ট্র সরকার ! মানব সভ্যতার ইতিহাসে বর্তমান যুগটিকে যেমন ডিজিটাল যুগ বলা যায় তেমনি দুঃখজনক হলেও সত্য যে এটি একটি বিশ্ব ধ্বংস লীলার যুগ !

কে চাবে বিচার ? কার কাছে যাবে বিচারের জন্য ? জীবনের তাগিদে উপায়ান্তর না পেয়ে লক্ষ লক্ষ শরণার্থী -ওরা ইউরোপ এ পাড়ি জমিয়েছে !

প্রিয় পাঠক আমার প্রতিপাদ্য বিষয় আমার প্রিয় মাতৃভূমি বাংলাদেশ এবং জঙ্গি জঙ্গি খেলা ! চেতনা ধারী ফেসিবাদিরা চরম পন্থায় বাংলাদেশের গণতন্ত্রের গলা চিপে ধরেছে ! ৬৬ বছরের গণতান্ত্রিক দলটি ৫ জানুয়ারী ২০১৪ সালে বাংলাদেশের সংসদ ভবনকে জনগনের হাত থেকে ছিনিয়ে নিয়েছে !

images (1)

অবৈধ সরকারের অবস্থানকে দৃঢ় করার জন্য বার বার রাস্তার নাদান পকেট মারকে ধরে দলদাস পুলিস / র্যাব অফিসারের মাধ্যমে হলুদ সাংবাদিকতার সহযোগিতায় ওদেরকে বড় বড় জঙ্গি সাজিয়েছে ! ঢাকার রাজপথে জঙ্গি নাম দিয়ে আলেমদেরকে গুলি করে হত্যা করা হয়েছে ! তাতেও অশান্ত ফ্যাসিবাদ !

Mhelalahmed-1442412559-3f19c82_xlarge

২০১৫ এর সেপ্টেম্বর মাসে শেখ হাসিনা এবং তাঁর পুত্র জয় বিশ্ব খ্যাত পত্রিকা ওয়াশিংটন পোস্ট এবং গার্ডিয়ান এ আর্টিকেল লিখে বাংলাদেশকে আন্তর্জাতিক জঙ্গি থেকে রক্ষা করার আহবান জানিয়েছে ! সর্বশেষ ঢাকায় দুজন বিদেশী নাগরিক হত্যা বিষয়ে কুটনৈতিক মহল থেকে উদ্বেগ প্রকাশের পর এই প্রথম সরকার বলে বসলো বাংলাদেশে কোনো জঙ্গি নেই !

joy_07102015_barisalnewscom

বঙ্গোপসাগরে প্রাকৃতিক গ্যাস এবং তেল আছে ! সারা বাংলায় উর্বর জমি আছে ! মিঠা পানির মাছ আছে ! সমতল ভূমি আছে ! তৈরী পোষাকের সস্থা কারিগর ও শিল্প আছে ! ১৭ কোটি মানুষের বাজার আছে ! ১ কোটি প্রবাসীর ডলার আছে ! জাতিসঙ্গে শান্তি রক্ষায় সেনাবাহিনী আছে ! ৯০ ভাগ মুসলমান আছে !

 বাংলাদেশকে জঙ্গি বানাতে পারলে আপাতত: ফ্যাসিবাদী রাজত্ব দীর্ঘায়ু হবে – লুলোপ দৃষ্টির পরা শক্তির লুটপাটের সুবিধা হবে – ১৭ কোটি মানুষের বাজারটিকে দখল করা যাবে -মুসলমানদের হাত ভেঙ্গে দেয়া যাবে ! পোষাক শিল্পকে কেড়ে নেয়া যাবে ! সেনাবাহিনীকে দুর্বল করা যাবে ! শোষনের আর একটি ক্ষেত্র প্রস্তুত হবে !!!

fascism-1900-1268-wallpaper
fascism-1900-1268-wallpaper

তাই নতুন প্রজন্মকে সাথী করে ঘুমন্ত জনতাকে জাগিয়ে তুলার জরুরি সময় এখন ! প্রিয় মাতৃ ভূমি বাংলাদেশকে বাচাতে হবে !!
গণআন্দোলন থেকে মহা গণবিপ্লব এখন সময়ের দাবি !ফ্যাসিবাদ নিপাত যাক গণতন্ত্র মুক্তি পাক !!!

লেখকঃ মেজর সৈয়দ সিদ্দিক ( অব:)

(বিঃ দ্রঃ লেখাটি সম্পূর্ণরূপে লেখকের ব্যাক্তিগত মতামত ও সকল দায়ভার লেখকের।এই লেখার সাথে ওয়েবসাইটের কোনপ্রকার সম্পর্ক নেই।)