ফের আটকে গেল ব্যারিস্টার শাকিলার জামিন

0

জিসাফো ডেস্কঃ জঙ্গি সংগঠন হামজা ব্রিগেডকে অর্থায়নের অভিযোগে দায়ের করা মামলায় সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার শাকিলা ফারজানার জামিন শুনানি ৫ জুন পর্যন্ত মুলতবি করেছেন আদালত। আজ বুধবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এস কে) সিনহার নেতৃত্বে আপিল বিভাগের বেঞ্চ এই আদেশ দেন। এর আগে গত ২৯ ফেব্রুয়ারি হাইকোর্টের দেওয়া জামিন ২০ মার্চ পর্যন্ত স্থগিত করেন আপিল বিভাগ। আজ শাকিলার জামিনের বিষয়টি কার্যতালিকায় আসলে আদালত শুনানি শেষে ৫ জুন পর্যন্ত মুলতবি করেন।

এর আগে হাইকোর্ট গত ২২ ফেব্রুয়ারি মামলা দুটিতে অভিযোগ গঠন না হয়া পর্যন্ত শাকিলার জামিন মঞ্জুর করেন। এ জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষ গত ২৩ ফেব্রুয়ারি আপিল বিভাগে চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর আদালতে আবেদন করেন।

হামজা ব্রিগেড নামের একটি জঙ্গি সংগঠনকে এক কাটি আট লাখ টাকা সহায়তা দেয়ার অভিযোগে গত বছর ১৮ আগস্ট ব্যারিস্টার শাকিলা ফারজানাসহ দুই আইনজীবীকে গ্রেপ্তার করা হয়। সন্ত্রাস দমন আইনে হাটহাজারী ও বাঁশখালী থানায় করা মামলায় আইনজীবী লিটন ও বাপন গত বছরের ডিসেম্বরে জামিনে মুক্তি পান।

কিন্তু দুই মামলায় গত বছরের ২৮ নভেম্বর শাকিলা জামিন না পাওয়ায় চলতি বছরের ১২ জানুয়ারি হাই কোর্টে জামিন আবেদন করা হয়। এ আবেদনের শুনানি নিয়ে ১৩ জানুয়ারি রুল জারি করেন হাই কোর্ট। রুলে ওই দুই মামলায় শাকিলা ফারজানাকে কেন জামিন দেয়া হবে না তা জানতে চাওয়া হয়।