প্রতিকূল পরিস্থতি জয় করবো ইনশাআল্লাহ : আমির খসরু

0

জিসাফো ডেস্কঃ প্রতিকূল পরিস্থিতি জয় করার দৃঢ় প্রত্যয় নিয়ে বিএনপির স্থায়ী কমিটির নতুন সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, জিয়াউর রহমান যখন স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন তখনও প্রতিকূল পরিস্থিতি ছিল।

বৃহস্পতিবার বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনিস্টিটিউটে বিএনপির ৩৮তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

আমির খসরু বলেন, স্বাধীনতা যুদ্ধের সময় আওয়ামী লীগের নেতারা অন্য দেশে পালিয়ে গেছেন। কিন্তু সে সময় ত্রাণকর্তা হিসেবে আবির্ভূত হন শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান।

খসরু বলেন, খালেদা জিয়ার সাহসী ভূমিকায় কঠিন সময়ে স্বৈরাচারি সরকারের পতন হয়েছিল। এবারো কঠিন সময়ে বিএনপি বিজয়ী হবে। প্রতিকূল পরিস্থতি জয় করবো ইনশাআল্লাহ।

তিনি বলেন, একটি দল আছে যারা সব ধর্মের মানুষকে নির্যাতন করে মুখে ধর্মনিরপেক্ষতার কথা বলে। প্রতিটি ক্ষেত্রে গণতন্ত্র, ধর্মনিরপেক্ষতা এমনকি মুক্ত বাজার অর্থনীতিতে তারা মানুষকে ধোকা দিচ্ছে।

নেতাকর্মীদেরকে উদ্দেশ্য করে তিনি বলেন, জিয়াউর রহমানের আদর্শে উদ্ভুদ্ধ হতে হবে। তিনি রাজনীতির মাধ্যমে মানুষের মন জয় করতে পেরেছেন। এসময় গণতন্ত্র, আইনের শাসন, বাক স্বাধীনতা ফিরিয়ে আনার জন্য নেতাকর্মীদেরকে কাজ করার আহ্বান জানান তিনি।