প্রকাশ্য গুম আর খুনের রাজনীতি চলছে দেশে: আব্দুল্লাহ আল নোমান

0

জিসাফো ডেস্কঃ দেশে এখন প্রকাশ্য গুম আর খুনের রাজনীতি চলছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান। তিনি বলেছেন, দেশে এখন বসবাসের কোন পরিবেশ নেই। প্রতিদিন প্রকাশ্যে গুম আর খুনের রাজনীতি চলছে।

২০১৩ সালের ২৭ই নভেম্বর লাকসাম উপজেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি সাইফুল ইসলাম হিরু এবং পৌর বিএনপির সভাপতি হুমায়ূন কবির পারভেজকে গুম করেছিল সরকার। বছরের পর বছর কেটে গেলেও এখন পর্যন্ত তাদের কোন সন্ধান পাওয়া যায়নি। তারা বেঁচে আছে কিনা মরে গেছে একমাত্র আল্লাহ ছাড়া আর কেউ বলতে পারে না। ঈদুল ফিতরের আগে হিরু ও পারভেজসহ গুম হওয়া সব নেতাকর্মীদের তাদের পরিবারের কাছে ফিরিয়ে দেওয়ার আহবান জানান তিনি।

ঢাকাস্থ লাকসাম-মনোহরগঞ্জ উপজেলা জাতীয়তাবাদী ছাত্রদলের উদ্যোগে গতকাল রাজধানীর বাংলাদেশ ফটো জার্নালিস্ট এ্যাসোসিয়েশনে আয়োজিত ইফতার মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

নোমান বলেন, ভোটার বিহীন অবৈধ সরকারের আমলে যত অন্যায়, অত্যাচার, অবিচার হয়েছে জনগণের সরকার প্রতিষ্ঠিত হলে প্রতিটি অন্যায়ের বিচার করা হবে। তিনি ছাত্র সমাজকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান।

সংগঠনের সভাপতি আরিফুল ইসলাম রবিনের সভাপতিত্বে সংগঠনের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান সানির পরিচালনায় আলোচনা সভায় বিএনপির সাংগঠনিক সম্পাদক কর্ণেল (অব.) আনোয়ারুল আজিম, সহ সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া, আবদুল আউয়াল খান, সাবেক এমপি এটিএম আলমগীর, লাকসাম উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আবুল কালাম, মনোহরগঞ্জ বিএনপির সভাপতি আলহাজ্ব ইলিয়াছ পাটোয়ারী, যুবদল কেন্দ্রীয় কমিটির শ্রমবিষয়ক সম্পাদক ড. রশিদ আহমেদ হোসাইন বক্তব্য দেন। আলোচনা শেষে দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।