পূর্বকোন পত্রিকার বিরুদ্ধে মামলা করেছে বিএনপি

0

কেএম সবুজঃচট্টগ্রাম থেকে প্রকাশিত দৈনিক পূর্বকোণ পত্রিকার বিরুদ্ধে তথ্য বিকৃতি ও মিথ্যা ভিক্তিহীন সংবাদ প্রকাশের অভিযোগে আদালতে মামলা করা হয়েছে। গতকাল রোববার বিকেলে চট্টগ্রাম মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট-৫ আল ইমরান এর আদালতে মামলাটি দায়ের করেন রাঙ্গুনিয়া উপজেলার পোমরা ইউনিয়ন বিএনপির সাধারণ স¤পাদক মোহাম্মদ আলমগীর।
বাদীর পক্ষে আদালতে মামলা পরিচালনা করেন আইনজীবী ইফতেখার হোসেন মোহসীন ও সাবেক আইনজীবী সমিতির সেক্রেটারী মোহাম্মদ এনামুল হক।
আইনজীবি মোহাম্মদ এনামুল হক বলেন, গত ২৯শে মে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৭তম শাহাদাত বার্ষিকীতে ফটিকছড়ি উপজেলা বিএনপির এক আলোচনা সভা ও ইফতার মাহফিলে বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর বক্তব্য বিকৃতভাবে প্রচার করার অভিযোগ আনেন বাদি। আদালত অভিযোগ আমলে নিয়ে তা তদন্তের জন্য পাচঁলাইশ থানাকে নির্দেশ দিয়েছেন।
এনামুল হক আরো জানান, বিএনপির ওই আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দিন কাদের চৌধুরী প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেছেন, আপনার বাবার মৃত্যুর পর ইন্নালিল্লাহ পড়ার লোক ছিল না। আপনার পরিণতি তার চেয়েও ভয়াবহ হবে। মাদকবিরোধী অভিযানের নামে নির্বিচারে এতগুলো লোক গুলি করে মারছেন তার দায় আপনাকে নিতেই হবে। পরের দিন এমন বক্তব্য প্রকাশ করে দৈনিক পূর্বকোণ।
যার জের ধরে গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর বিরুদ্ধে এ পর্যন্ত ৬টি মামলা দায়ের করে ছাত্রলীগ।
এছাড়া হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করা হয় গিয়াসউদ্দিন ও সালাউদ্দিন কাদের চৌধুরীর গুডস হিলের বাসভবন।
আর এই বক্তব্যকে বিকৃতভাবে প্রচার করা হয়েছে বলে দাবি ফটিকছড়ি উপজেলা বিএনপির। ফলে বিকৃত বক্তব্য প্রচারের দায়ে পত্রিকাটির স¤পাদক, প্রকাশক ও প্রতিবেদকের বিরুদ্ধে মামলা দায়ের করে বিএনপি।
এর আগে গত বছর ১৫ই অক্টোবর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে জড়িয়ে অসত্য সংবাদ প্রকাশের ঘটনায় দায়ের করা একটি মামলায় দৈনিক পূর্বকোণ পত্রিকার তৎকালীন স¤পাদক তসলিম উদ্দিন চৌধুরী ও পরিচালনা স¤পাদক জসীম উদ্দিন চৌধুরীর বিরুদ্ধে সমন জারি করে আদালত।
এছাড়া গত বছর ১১ই অক্টোবর পূর্বকোণ পত্রিকায় বিশ্বের শীর্ষ দুর্নীতিবাজ পরিবারে তৃতীয় খালেদা শিরোনামে সংবাদটি প্রকাশ করা হয়। সেই সংবাদে ফক্স নিউজ পয়েন্ট এবং র‌্যাকার ওয়াইল্ড নামে দুটি সংবাদের সূত্র উল্লেখ করলেও পরদিন কর্তৃপক্ষ দুঃখ প্রকাশ করে অনলাইন সংস্করণ থেকে সংবাদটি তুলে নেয়। পাশাপাশি প্রিন্ট সংস্করণে প্রতিবাদ ছাপিয়ে দুঃখ প্রকাশ করেন।

সূত্র,নিউজ৫২