পুলিসের হামলায় এক সিদ্দিকের চোখ হারানোর পরে আজ আবার আরেক সিদ্দিকের চোখ আক্রান্ত.

0

আজ রোববার রাতে শাহবাগে আরেক সিদ্দিক পুলিশের হামলায় আক্রান্ত পুলিশের রাবার বুলেটে চোখে আক্রান্ত হয়েছে আবুবকর সিদ্দিক নামে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক ছাত্র।
আবুবকর সিদ্দিক ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী।

আজ রোববার রাতে সরকারি চাকরিতে কোটা সংস্কার নিয়ে আন্দোলনকারীদের উপড়ে হামলা করে পুলিশ কাঁদানে গ্যাসের শেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। ওই সময় সিদ্দিকের চোখে রাবার বুলেট লাগে।

আহত অবস্থায় সিদ্দিককে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। সিদ্দিকের চোখ দিয়ে ব্যাপক রক্তক্ষরণ হচ্ছে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।
সিদ্দিকের একাধিক বন্ধু জানান, সিদ্দিক কোটা সংস্কার আন্দোলনের মিছিলে সামনে ছিলেন। পুলিশ যখন কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করে তখনো তিনি সামনে ছিলেন। পরে পুলিশের ছোড়া রাবার বুলেট লাগে সিদ্দিকের বাঁ চোখে। এ সময় রক্তে তাঁর মুখ ও শরীর ভিজে যায়।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের কর্তব্যরত চিকিৎসকরা জানিয়েছেন, সিদ্দিক জরুরি বিভাগে চিকিৎসাধীন।

সাত কলেজের সংকট সমাধানের দাবিতে আন্দোলনে যোগ দিতে এসে গত বছরের ২২ জুলাই পুলিশের কাঁদানে গ্যাসের শেলের আঘাতে চোখ হারান তিতুমীর কলেজের শিক্ষার্থী সিদ্দিকুর রহমান। ওই ঘটনার ঘটনার ১০ মাস না পেরোতেই সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে প্রায় একই এলাকায় আন্দোলনে এসে চোখে রাবার বুলেটের আঘাতে আহত হয়েছেন আরেক শিক্ষার্থী। তাঁর নাম আবুবকর সিদ্দিক।