পিতৃহত্যার চরম প্রতিশোধ নেয়ার হুমকি দিলেন বিন লাদেনের ছেলে

0

জিসাফো ডেস্কঃ বিশ্বব্যাপি আইএস এর ডামাডোলে নিরাপত্তা সঙ্কটে মানুষ। এই আতঙ্ক এখন বাংলাদেশেও। এই জঙ্গি সংগঠনটি গত বছর ইরাকে হঠাৎ উত্থানের পর থেকে আল কায়েদাকে প্রায় বিস্মৃতই হতে চলেছিল মানুষ।

এই মুহূর্তে এসে পিতৃহত্যার চরম প্রতিশোধ নেয়ার হুমকি দিলেন আল কায়েদার প্রতিষ্ঠাতা ওসামা বিন লাদেনের ছেলে হামজা বিন লাদেন! হুমকির লক্ষ্য যে যুক্তরাষ্ট্র তা বলাইবাহুল্য।

এই খবর প্রকাশ করেছে ‘সাইট ইন্টেলিজেন্স’।

২১ মিনিটের অডিও বার্তায় বছর পঁচিশের হামজা বিন লাদেন বলেছেন, ‘আমরা সবাই এক একজন ওসামা। …তোমাদের দেশের মাটিতেই হোক বা অন্য কোথাও, তোমাদের উপর আক্রমণ চলতেই থাকবে। ফিলিস্তিন, আফগানিস্তান, সিরিয়া, ইরাক, ইয়েমেন, সোমালিয়া এবং বাকি মুসলিম দুনিয়ায় মানুষের উপর তোমরা যে অত্যাচার চালাচ্ছ তারই বদলা নেবো আমরা।

‘এই বদলা ব্যক্তি ওসামার হত্যার বদলা নয়, বরং ইসলামকে রক্ষা করা জন্য যারাই লড়াই করেছেন তাদের সবার হয়ে বদলা।

পাকিস্তানের অ্যাবোটাবাদের একটি অ্যাপার্টমেন্টে দীর্ঘ দিন ধরে লুকিয়ে থাকা ওসামা বিন লাদেনকে ২০১১ সালে হত্যা করে মার্কিন কমান্ডো বাহিনী। এরপরই বেশ দুর্বল হয়ে পড়ে সংগঠনটি।মার্কিন গোয়েন্দারা বলছেন, ওসামাপুত্র হামজা বিন লাদেনকে ঘিরেই নতুন করে সংগঠিত হওয়ার চেষ্টা করছে আল কায়েদা। এই মুহূর্তে আল কায়েদার নেতৃত্ব দিচ্ছেন ৬৫ বছরের আয়মান আল জাওয়াহিরি। জাওয়াহিরিও নতুন এবং তরুণ মুখ হিসেবে হামজাকে সামনে আনতে চাইছেন।