পঞ্চদশ সংশোধনী ছিল উচ্চ পর্যায়ের ষড়যন্ত্র: রিজভী

0
জিসাফো ডেস্কঃ সংবিধানের পঞ্চদশ সংশোধনী একদলীয় শাসন ব্যবস্থা কায়েমের উদ্দেশে সরকারের উচ্চ পর্যায়ের ষড়যন্ত্রের উলঙ্গ রূপ ছিল বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব রিজভী আহমেদ। তিনি বলেছেন, সংবিধানের পঞ্চদশ সংশোধনীর মাধ্যমে একদলীয় শাসনের দিকে যেতে সাহায্য করেছিলেন সাবেক প্রধান বিচারপতি এবিএম খায়রুল হক। এটি ছিল একদলীয় শাসন কায়েমের লক্ষ্যে উচ্চ পর্যায়ের ষড়যন্ত্রের উলঙ্গ রূপ। যেটি আবারও গত পরশু জনগণের কাছে স্পষ্টভাবে জানিয়ে দিয়েছেন বর্তমান প্রধান বিচারপতি এস কে সিনহা।

আজ দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। বিচারপতি খায়রুল হক আইন কমিশনের চেয়ারম্যান হওয়ার পর চিকিৎসার নাম করে প্রধানমন্ত্রীর কাছ থেকে দশ লাখ টাকা নিয়েছেন। একটি চাকরি ও ১০ লাখ টাকার বিনিময়ে খায়রুল হক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে রাজার হালতে রেখেছেন। তিনি বলেন, ভোটারবিহীন সরকারের গদি সব সময় টলমান থাকে। যে কারণে তারা মতপ্রকাশের স্বাধীনতাকে বিপজ্জনক মনে করে। এ কারণে আওয়ামী লীগ এখন দমন পীড়নের মাধ্যমে ক্ষমতায় টিকে থাকতে চাইছে।

এদিকে নবনির্বাচিত মেয়রকে গ্রেপ্তারের নিন্দা জানিয়ে রিজভী আহমেদ বলেন, রাজশাহীর তানোর পৌরসভার নবনির্বাচিত মেয়র ও থানা যুবদল সভাপতি মিজানুর রহমানকে শপথ অনুষ্ঠানে যাওয়ার পথে গ্রেপ্তার করা হয়েছে। মিজানুর রহমানের বিরুদ্ধে কোন মামলা না থাকা সত্ত্বেও তাকে গ্রেপ্তার করার ঘটনা প্রমাণ করে সরকার রাষ্ট্রীয় ক্ষমতায় টিকে থাকতে এবং প্রতিহিংসা চরিতার্থ করতে বরাবরের মতোই বাঁকা পথে হাঁটা অব্যাহত রেখেছে।