নয়াপল্টনে আর এ গণির দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত

0

জিসাফো ডেস্কঃ বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আর এ গণির দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার দুপুর আড়াইটায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ জানাজা অনুষ্ঠিত হয়।

এর আগে সাত মসজিদ রোডের ধানমন্ডি ঈদগাহ মসজিদে প্রথম জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজা শেষে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ড. আর এ গণি জীবনের শেষদিন পর্যন্ত জিয়াউর রহমানের আদর্শ বাস্তবায়নে কাজ করে গেছেন। এছাড়া সাধারণ মানুষের জন্য কাজ করেছেন।

তিনি বলেন, আগামীতে দলের পক্ষ থেকে এ নেতার জীবনী তুলে ধরা হবে। তিনি এ নেতার রুহের মাগফেরাত কামনায় সকলের কাছে দোয়া কামনা করেন। ড. আর এ গণির ছেলে নুর গণি তার পিতার জন্য সকলের কাছে দোয়া ও ক্ষমা চান।

আগামী মঙ্গলবার বাদ মাগরিব ড. আর এ গণির ধানমন্ডির বাসায় রুহের মাগফেরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

জানাজা অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ, তরিকুল ইসলাম, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা এ জেড এম জাহিদ, বিএনপির ভাইস চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন, চেয়ারপার্সনের উপদেষ্টা অ্যাডভোকেট মাহবুব হোসেন, বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান রিপন, শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, জাগপার চেয়ারম্যান সফিউল আলম প্রধান, লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে বৃহস্পতিবার রাত আনুমানিক সাড়ে ১২টায় স্কয়ার হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।