নেতাকর্মীদের সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে সক্রিয় হওয়ার আহবান বেগম জিয়ার

0

সরকারের ষড়যন্ত্র,অপকৌশল, অন্যায়,অপপ্রচার, দুঃশাসনের চিত্র এবং জাতীয়তাবাদী আদর্শ,দলের উন্নয়ন, প্রচার প্রসারের তথ্যসমূহ সারা বিশ্বে তুলে ধরার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে নেতাকর্মীদের সক্রিয় হওয়ার আহবান করেছেন বিএনপির চেয়ারপারসন  বেগম খালেদা জিয়া। সম্প্রতি দলের সিনিয়র নেতাদের সঙ্গে বৈঠককালে সামাজিক যোগাযোগ মাধ্যমের প্রয়োজনীয়তা উপলব্ধি করে এব্যাপারে জ্যেষ্ঠ নেতাদের প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার নির্দেশ দিয়েছেন।

বর্তমানে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিএনপিপন্থী ব্লগাররা বিভিন্ন কৌশলে ও বিভিন্ন মাধ্যেমে  সক্রিয় রয়েছে তাদের মধ্যে উল্লেখযোগ্য জাতীয়তাবাদীপন্থী অনলাইনের বৃহৎ সংগঠন জিয়া সাইবার ফোর্স । যাদের অনলাইন টিভি, রেডিও, ওয়েবসাইট, সামাজিক যোগাযোগ মাধ্যেমে ফেসবুক, টুইটার, ইউটিউব সহ অন্যান্য সাইডে ব্যাপক প্রসার ও জনপ্রিয়তা রয়েছে। এছাড়াও এনসিপি, জেড ফোর্স, বিএনপি পলিটিস্ক, সাপোট বিএনপি নেটওয়ার্ক, বিএনপি মিডিয়া উইং এদের সামাজিক যোগাযোগ মাধ্যেম বিশেষ করে ফেসবুক বিশাল সংখ্যাক মেম্বার সমৃদ্ধ পেজ ও গ্রুপ রয়েছে।  গত রমজান মাসে জিয়া সাইবার ফোর্সের প্রতিনিধি
দল  বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাতকালে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে নেতাকর্মীদের সক্রিয় হওয়ার ব্যাপারে প্রস্তাব
করেন। বিএনপির চেয়ারপারসন তাদের এই সমর্থন জানিয়ে ইতিবাচক মনোভাব পোষণ করেন।

 এরপর গত ১৩ সেপ্টেম্বর দেশনেত্রীর কারামুক্তি দিবস ও গ্রুপের ১ লক্ষ সদস্যপূর্তি উপলক্ষ্যে জিয়া সাইবার ফোর্সের প্রতিনিধি দল বেগম খালেদা জিয়ার সাথে সাক্ষাত করেন এবং সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে নেতাকর্মীদের সক্রিয় হওয়ার  পারে একই অনুরোধ করেন। এসময় তাদের সাথে উপস্থিত ছিলেন জাতীয়তাবাদী সাইবার দল কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দগণ।

জানা যায় লন্ডন সফর শেষে বেগম জিয়া  এই ব্যাপারে আরও বিস্তারিত আলোচনা ও সিদ্ধান্ত গ্রহন করবেন।