নিজের অপকর্ম প্রকাশ হওয়ায় জয় এখন অস্থির হয়েছে : বিএনপি

0

জিসাফো ডেস্কঃ নিজের অপকর্ম প্রকাশ হয়ে যাওয়াতে প্রধানমন্ত্রীর তথ্য প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা ও তার ছেলে সজীব ওয়াজেদ জয় অস্থির হয়ে পড়েছে বলে মন্তব্য করেছে বিএনপি।

বুধবার বেলা সাড়ে ১১ টার দিকে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ মন্তব্য করেন।

রিজভী বলেন, প্রধানমন্ত্রীর পুত্রের ব্যাংক একাউন্টে ৩‘শ মিলিয়ন ডলারের হদিস মিলেছে। মার্কিন যুক্তরাষ্ট্রের অভ্যন্তরীণ গোয়েন্দা সংস্থা এফবিআই-এর একজন এজেন্টকে ঘুষ দিয়ে এক প্রবাসী বাংলাদেশি তরুণ বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রীর পুত্রের ব্যাপারে কিছু তথ্য সংগ্রহ করেছেন। সেখানে দেখা গেছে-সজীব ওয়াজেদ জয়ের একটি একাউন্টেই ৩’শ মিলিয়ন ডলার তথা ২ হাজার ৫‘শ কোটি টাকার লেনদেন হয়েছে। এটি সন্দেহজনক লেনদেন। এই টাকার উৎস কী তা বেগম খালেদা জিয়া জানতে চেয়েছেন। এই ঘটনা শুধু বেগম খালেদা জিয়াই নয়, বাংলাদেশসহ গোটা বিশ্বের মানুষের মনে প্রশ্ন-জয়ের এই টাকার উৎস কী ?

তিনি বলেন, এখন এই ঘটনার ব্যাখা ও নিজেকে নির্দোষ প্রমাণ করার দায়িত্ব জয়ের, বেগম খালেদা জিয়ার নয়। তার একাউন্টে বিপুল পরিমাণ অর্থ যদি বৈধ হয় তাহলে তা জনসম্মুখে উপস্থাপন করতে সমস্যা না থাকারই কথা। এ নিয়ে সাংবাদিক সহ দেশ-বিদেশের যেকোন অনুসন্ধানী সংগঠন বা সংস্থাই খোঁজখবর নিতে পারে। কিন্তু বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বক্তব্যের পর শেখ হাসিনা তনয় যে বক্তব্য পেশ করেছেন তা এতটাই দূর্বিনীত, রুচি ও শিষ্টাচার বহির্ভূত যে, তাতে রহস্য আরো বেশি ঘণীভূত হয়। অবস্থাদৃষ্টে মনে হয়-চুরির মালের কথা প্রকাশ হয়ে যাওয়াতে জয় সাহেব অস্থির হয়ে পড়েছেন। আমি বেগম খালেদা জিয়ার নামে কুমিল্লা আদালতে দায়ের করা ঘৃন্য রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত এই মামলা দায়েরের বিরুদ্ধে বিএনপি’র পক্ষ থেকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তা প্রত্যাহারের জোর দাবি জানাচ্ছি।