নারায়ণগঞ্জে অস্ত্র ঠেকিয়ে চামড়া ছিনতাইকালে আটক ৭

0

নারায়ণগঞ্জ: শহরের আল্লামা ইকবাল রোড, কলেজ রোড ও গলাচিপা এলাকায় পিস্তল ঠেকিয়ে চামড়া ছিনিয়ে নেয়ার সময়ে ৭ অস্ত্রধারী চামড়া সন্ত্রাসীকে আটক করেছে র‌্যাব।

শুক্রবার রাত ৮টায় নারায়ণগঞ্জের আদমজীতে অবস্থিত র‌্যাব-১১ এর একটি টিম অভিযান চালিয়ে তাদের আটক করে।

আটককৃতরা হচ্ছেন-তাইজুল ইসলাম জুয়েল, রাজিব, সজীব, শুভ, ইয়াছিন আরাফাত, আহম্মদ আলী, আল আমিন মিয়া।  এরা নগরীর কলেজ রোড, গলাচিপা ও চাষাঢ়া বালুর মাঠ এলাকার বাসিন্দা।

র‌্যাব-১১ এর এএসপি আলেপ উদ্দিন জানান, রাত ৮টার দিকে নগরীর আল্লামা ইকবাল রোড, কলেজ রোড ও গলাচিপা এলাকায় কিছু সংখ্যক সশস্ত্র যুবক অস্ত্র দেখিয়ে চামড়া ব্যবসায়ীসহ কোরবানি দেয়া লোকজনদের কাছ থেকে কম মূল্যে চামড়া ছিনিয়ে নিচ্ছে এমন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি দল ওইসব এলাকায় অভিযান চালায়। এ সময় দুই সন্ত্রাসী সহোদর জুয়েল ও তার সহযোগীসহ সাতজনকে আটক করা হয়। তাদের তল্লাশি করে ৪ রাউন্ড গুলিভর্তি একটি বিদেশি পিস্তল উদ্ধার করে। তাদের জিজ্ঞাসাবাদ ও যাচাই বাছাই করা হচ্ছে।

তবে অভিযানের সময় তাদের মধ্য থেকে রাসেল নামের এক সন্ত্রাসী র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়। র‌্যাব তার অবস্থান সম্পর্কে খোঁজ খবর নিচ্ছে ও আটকের চেষ্টা চালাচ্ছে। এ ব্যাপারে একটি মামলার প্রস্তুতি চলছে।

র‌্যাবের এএসপি আলেপ উদ্দিন আরো জানান, স্থানীয়দের কাছ থেকে পাওয়া তথ্যমতে, আটককৃত জুয়েল ও তার সহযোগীরা নগরীর চিহ্নিত সন্ত্রাসী, চাঁদাবাজ ও মাদক ব্যবসায়ী। তারা দীর্ঘদিন ধরে নগরীর কলেজরোড, আল্লামা ইকবাল রোড, গলাচিপা ও জামতলা এলাকায় অবৈধ অস্ত্রের জোরে প্রভাব বিস্তার করে মাদক ব্যবসা নিয়ন্ত্রণ করে আসছে। তাদের কারণে তরুণ, উঠতি বয়সের যুবক ও ছাত্র সমাজ মাদকাসক্ত হয়ে পড়ছে। এলাকাবাসী আটকৃতদের বিরুদ্ধে কঠোর শাস্তির দাবি জানিয়েছে।