নতুন করে ভোট গ্রহণের দাবি বিএনপির

0

ঢাকা, ২১ মার্চ : অনিয়মের অভিযোগ তুলে ইউনিয়ন পরিষদের (ইউপি) দুই ধাপের নির্বাচন বাতিল করে নতুন করে ভোট গ্রহণের দাবি জানিয়েছে বিএনপি।

বৃহস্পতিবার বিকেলে যুগ্ম মহাসচিব মো. শাহজাহানের নেতৃত্বে তিন সদস্যের একটি প্রতিনিধি দল নির্বাচন কমিশনে গিয়ে সিইসি কাজী রকিবউদ্দিন আহমদের সঙ্গে সাক্ষাৎ করে এ দাবি জানান।

প্রতিনিধি দলের অপর দুই সদস্য হলেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার উপদেষ্টা সুজাউদ্দিন ও দলের সহ প্রচার সম্পাদক ইমরান সালেহ প্রিন্স।

সাক্ষাৎ শেষে শাহজাহান সাংবাদিকদের বলেন, নির্বাচন কমিশনের কিছু কর্মকর্তা, প্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনী ও প্রার্থী একাট্টা হয়ে যায়। তাই নির্বাচনে ভোট না হয়ে রক্ত ঝরছে। আমরা মনে করি এই দুই ধাপের নির্বাচন জনগণের কাছে মোটেও গ্রহণযোগ্য ছিল না। আজকেও একই অবস্থার পুনরাবৃত্তি ঘটছে। তবে কোনো দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করেনি ইসি।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, দু’একজনকে শাস্তি দিলে তো হবে না। সিইসির যে একটা ক্ষমতা আছে, ইসি যে একটা সাংবিধানিক প্রতিষ্ঠান তার কোনো দৃষ্টান্ত আমরা দেখি না। উনারা কোনো সফলতা দেখাতে পারেননি। কোনো গ্রহণযোগ্যতা দেখাতে পারেননি।

শাহজাহান আরও বলেন, আগামী নির্বাচনগুলো যাতে সুষ্ঠু ও সুন্দর হয় সে ব্যাপারে ব্যবস্থা নিতে সিইসিকে আহ্বান জানিয়েছি। এক্ষেত্রে ইসি কোনো ব্যবস্থা না নিলে বিএনপি নির্বাচনে যাবে কি না সে বিষয়ে আলোচনা করে সিদ্ধান্ত নিবে বলেও তিনি জানান।