দেশে সামাজিক যোগাযোগ মাধ্যম বন্ধ করায় জাতীয়তাবাদী সাইবার ইউজার দলের নিন্দা

0

 জিসাফো ডেস্কঃ আওয়ামী বাকশালী স্বৈরাচারিনী, সারাদেশব্যাপী গুম-হত্যসহ বিরোধী দলের উপর নির্যাতনের পরিচালক, ষড়যন্ত্র মূলক প্রহসনের একদলীয় নির্বাচনে স্বঘোষিত প্রধানমন্ত্রীর নির্দেশে দেশের জনগনের ভোটাধিকার হরন, গনতন্ত্র হত্যা, সংবাদ মাধ্যমের এবং জনগনের সত্য কথা বলার স্বাধীনতা হরনের ধারাবাহিকতায় দেশের মানুষকে প্রযুক্তি বিমুখ করতে এবং তাদের অপশাসনের চিত্র বিশ্বব্যাপী সামাজিক যোগাযোগের সাইটগুলোর মাধ্যমে প্রকাশ বাধাগ্রস্থ করতে সম্প্রতি বিটিআরসি কর্তৃক দেশের জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, ভাইবার, হোয়াটস আপ, স্কাইপি সহ বেশ কিছু জনপ্রিয় এপ্লিকেশন বন্ধ করার ঘোষণায় দুঃখ প্রকাশ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সংগঠনের কেন্দ্রীয় নেতৃবৃন্দের পক্ষ থেকে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) বহির্বিশ্ব কমিটির প্রকাশনা বিষয়ক সম্পাদক, সংগঠনের কেন্দ্রীয় নির্বাহী সংসদের প্রতিষ্ঠাতা সভাপতি-এস. আলম রাজীব।

এছাড়া সরকারের এই সিদ্ধান্তের বিরুদ্ধে আরো প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছেন, ফ্রান্স বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি ও বাংলাদেশ জাতীয়তাবাদী সাইবার ইউজার দলের কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি হাজী হাবীব, সংযুক্ত আরব আমিরাত কেন্দ্রীয় বিএনপি’র সভাপতি প্রকৌশলী মোঃ জাকির হোসেন, সাধারন সম্পাদক আব্দুল সালাম তালুকদার, আবুধাবি সাইবার ইউজার দলের প্রধান উপদেষ্টা ও আবিধাবি বিএনপি’র সভাপতি জাকির হোসেন খতিব, আজমান সাইবার ইউজার দলের প্রধান উপদেষ্টা শাহিনুর শাহিন, সংযুক্ত আরব আমিরাত জাতীয়তাবাদী সাইবার ইউজার দলের আহবায়ক ও কেন্দ্রীয় দপ্তর সম্পাদক আব্দুল আলীম সাইফুল, সদস্য সচীব কামাল হোসেন, আবুধাবি সাইবার ইউজার দলের ভারপ্রাপ্ত আহবায়ক আবু রাসেল, সদস্য সচীব সাজ্জাদুর রহমান টিটু, আজমান সাইবার ইউজার দলের সভাপতি মোহাম্মদ সাইফুল ইসলাম।

নেতৃবৃন্দ এক যৌথ বিবৃতিতে বলেন, বর্তমান এই অবৈধ সরকার শুধু মুখেই বলে তারা ডিজিটাল সরকার, কিন্তু বাস্তবে তার বিপরীত, এর প্রমান তাদের এই ধরনের অপ্রত্যাশিত প্রযুক্তি বিমুখ সিদ্ধান্ত। বিটিআরসির মাধ্যমে তারা ফেসবুক সহ ২৬টি ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেটওয়ে (আইআইজি) ব্লক করার মাধ্যমে দেশের জনগনের ব্যক্তি স্বাধীনতা ও সামাজিক অধিকার হরন করেছে। অপরদিকে আমরা জাতীয়তাবাদী সৈনিকরা কথায় নয় কাজে বিশ্বাসী, আর তাই বাস্তবিকভাবে রাজনীতিতে ডিজিটাল পদ্ধতি প্রবর্তনের প্রত্যাশায় জাতীয়তাবাদী টাইটেলে বাংলাদেশে প্রথম সাইবার ভিত্তিক রাজনৈতিক সংগঠন প্রতিষ্ঠা করেছে ‘বাংলাদেশ জাতীয়তাবাদী সাইবার ইউজার দল’।

বস্তুতঃ বর্তমান সরকার আমাদের জাতীয়তাবাদী অনলাইন এক্টিভিস্টদের অনলাইনে সক্রিয়তায় ভীত সন্ত্রস্ত হয়েই এধরনের সিদ্ধান্ত নিয়েছেন। আমরা মাথা ব্যাথা হলে মাথা কেটে ফেলার পক্ষে নয়, আইন শৃঙ্খলা ব্যবস্থার দোহাই দিয়ে সাইবার এর ব্যাপারে কেন এমন হঠকারি সিদ্ধান্ত নিতে হবে, সম্প্রতি ফ্রান্সে এতো বড় দূর্ঘটনা ঘটে যাওয়ার পরও তো তারা এই ধরনের জনগনের অধিকার হরনের সিদ্ধান্ত নেয় নাই, সেখানে বাংলাদেশ সরকারের দেশের জনগনের সাথে এই ধরনের বৈরিতা কোনোভাবেই গ্রহনযোগ্য নয়। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অনতিবিলম্বে ব্লক করা সকল গেটওয়ে পুনরায় চালু করে জনপ্রিয় সাইট ফেসবুক সহ সবগুলো এপ্লিকেশন পুনরায় চালু করার জন্য জোর দাবি জানাচ্ছি।