উলোট-পালট করে দে মা, লুটে পুটে খাই আ:লীগ দেশটা লুটে-পুটে খাচ্ছে

0

জিসাফো ডেস্কঃ রমজানকে সামনে রেখে ক্ষমতাসীন আওয়ামী লীগ সিন্ডিকেট করে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বাড়িয়েছে বলে দাবি করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

মঙ্গলবার বিকেলে জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ দাবি করেন তিনি।

বিএনপির প্রতিষ্ঠাতা ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে জাতীয়তাবাদী যুবদল এ সভার আয়োজন করে।

মির্জা আব্বাস বলেন, ‘সরকারের বাণিজ্যমন্ত্রী উচ্চ গলায় সেদিন বললেন, সব জিনিসের দাম নিয়ন্ত্রণে এসে গেছে, নিয়ন্ত্রণে থাকবে। বিশেষ করে রমজানে কোনো জিনিসের দাম বাড়বে না। অথচ আমরা দেখছি, সকল স্তরে জিনিসপত্রের দাম বেড়ে গেছে। দাম আকাশচুম্বী। দাম বৃদ্ধির ঝাঁঝ আমার ঘরেও লেগে গেছে।’

ক্ষমতাসীদের সমালোচনা করে তিনি আরো বলেন, ‘উলোট-পালট করে দে মা, লুটে পুটে খাই, এই অবস্থায় দেশ চলছে। আসলে সবকিছু উলোট-পালট হয়ে গেছে। এখন তারা লুটে-পুটে খাচ্ছে। বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ লোপাট, বেসিক ব্যাংক থেকে টাকা লুট, হলমার্ক কেলেঙ্কারি-এভাবে অনেক লুট হয়েছে। এখন রমজানকে সামনে রেখে তারা সিন্ডিকেট করে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বাড়িয়ে দিয়েছে। এ কারণে চালের দাম বেশি, আটার দাম বেশি, পেঁয়াজ-রসুনের দামসহ সবকিছুই আজ ঊর্ধ্বমুখী। কোনো সুযোগই আওয়ামী লীগ হাতছাড়া হতে দেবে না।’

বিএনপির যুগ্ম-মহাসচিব ও যুবদল সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালের সভাপতিত্বে এবং দপ্তরের দায়িত্বপ্রাপ্ত যুগ্ম সম্পাদক কাজী রফিকের সঞ্চালনায় এতে আরো বক্তব্য দেন- বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, যুবদলের সহ-সভাপতি আব্দুল খালেক, সংগঠনের সিনিয়র যুগ্ম সম্পাদক মীর নেওয়াজ আলী নেওয়াজ, সাংগঠনিক সম্পাদক আ ক ম মোজাম্মেল হক প্রমুখ।