দেশবাসীর জানমালের নিরাপত্তা দিতে সরকার সম্পূর্ণ ব্যর্থ: ন্যাপ

0

ঢাকা: “দেশবাসীর জানমালের নিরাপত্তা দিতে এ সরকার সম্পূর্ণ ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির চেয়ারম্যান জেবেল রহমান গাণি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া।

আজ রোববার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে নেতৃদ্বয় এসব  কথা বলেন।

নেতৃদ্বয় বলেন, দেশবাসী আজ উদ্বেগ, উৎকন্ঠা আর আতঙ্কের মধ্য দিয়ে দিন কাটাচ্ছে। বর্তমান সরকারের ব্যর্থতা দেশকে এক অস্থিতিশীল পরিস্থিতির দিকে ঠেলে দিয়েছে। দেশে কোনো অঘটন ঘটলে তার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত করে দোষী ব্যক্তিদের আইনের আওতায় না এনে সরকার ঘটনাগুলোকে বিরোধী দলের উপর চাপিয়ে দিয়ে অপরাজনীতি করছে। ফলে বার বার প্রকৃত অপরাধীরা পার পেয়ে যায়।

নেতৃদ্বয় আরো বলেন, “দেশবাসীর জানমালের নিরাপত্তা দিতে এ সরকার সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। দেশে আইনের শাসনের অনুপস্থিতিতে সমগ্র জাতি আজ শ্বাসরুদ্ধকর অবস্থায় নিপতিত হয়ে পড়েছে। সরকার দুর্বৃত্তদের লালন-পালন করে রাজনৈতিক স্বার্থে ব্যবহার করার কারণেই তারা একের পর এক এ ধরণের অঘটন ঘটিয়ে যাচ্ছে।

সরকার বিরোদী দল দমনে অপরাজনীতি না করে যদি এ দায়িত্ব সঠিকভাবে পালন করতো তাহলে দেশে হত্যা ও সন্ত্রাসের কোন ঘটনাই ঘটত না।

নেতৃদ্বয় বলেন, দুর্বৃত্ত কর্তৃক জাগৃতি প্রকাশনী’র স্বত্ত্বাধিকারী ফয়সাল আরেফিন দীপনকে কুপিয়ে হত্যা এবং আহমেদুর রশীদ চৌধুরী টুটুলসহ তিন জনকে কুপিয়ে আহত করার কাপুরোষোচিত হত্যাকান্ড ও হামলার ঘটনায় দোষীদের অবিলম্বে গ্রেফতার ও আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তিরর জোর দাবি জানাচ্ছি।