দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে হয়রানিমূলক সাজানো মিথ্যা মামলার প্রতিবাদে তেজগাঁও বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রদলের মিছিল।

0

জিসাফো ডেস্ক : দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে হয়রানিমূলক সাজানো মিথ্যা মামলার প্রতিবাদে মিছিল করেছে তেজগাঁও বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রদল। বেলা ১১টা ৩০ মিনিটে পুরান ঢাকার মহানগর দায়রা আদালতে পৌঁছান বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। এ সময় খালেদা জিয়ার গাড়ি বহরে নিরাপত্তার জন্য চারদিক ঘিরে রাখে তেজগাঁও কলেজ ছাত্রদল।মিছিলের সামনে বরাবরের মত অনবদ্য ভুমিকা পালন করেন সময়ের সাহসী ছাত্র নেত্রী তানজিয়া আফরিন এলিনা। হাজারো ছাত্রদল নেতা কর্মী দের ভীড়ে এই তরুনীর অগ্রনী ভুমিকা ও স্লোগান ছিল একটু ব্যাতিক্রম। এবছর  এই  সাহসী ছাত্রনেত্রী  ও জনপ্রিয় অনলাইন এক্টিভিস্ট তার কাজের স্বীকৃতি স্বরুপ জাতীয়তাবাদী দলের পক্ষের শক্তিশালী সাইবার প্লাটফর্ম জিয়া সাইবার ফোর্স – সন্মাননা ক্রেস্ট পান। ক্রেস্ট তুলে দেন  বাংলাদেশ জাতীয়তাবাদী দলের  সুযোগ্য মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ।

IMG_9794

এর আগে সকাল ১০টার দিকে বেগম খালেদা জিয়া তার গুলশানের বাসা ‘ফিরোজা ভবন’ থেকে আদালতের পথে রওনা দেন।

এদিকে রাষ্ট্রদ্রোহিতা ও নাশকতার অভিযোগে দায়ের করা নয়টি মামলায় জামিন পেয়েছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। এসব মামলায় শুনানির জন্য ১০ অক্টোবর দিন ধার্য করা হয়েছে। বুধবার দুপুরে শুনানি শেষে এ আদেশ দেন মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা।

13882654_928978697231532_6280791863662578165_n

প্রসঙ্গত, নাশকতার নয়টি মামলাই রাজধানীর দারুস সালাম থানার। মামলাগুলোর মধ্যে গত ১১ মে দারুস সালাম থানার ৪(৩)১৫ এবং ৮(২) ১৫ নম্বরের দুই মামলায় বেগম খালেদা জিয়াসহ বিএনপির ৫১ নেতা-কর্মীর বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। এরপর গত ২৬ মে দারুস সালাম থানার ৬(২)১৫ নম্বর মামলায় বেগম খালেদা জিয়াসহ ২৬ জনের বিরুদ্ধে একটি অভিযোগপত্র দাখিল করে পুলিশ। গত ২৯ মে খালেদা জিয়াসহ ৫১ আসামির বিরুদ্ধে একই থানার আরো দুইটি মামলায় অভিযোগপত্র দাখিল করে পুলিশ। সর্বশেষ গত ৬ জুন দারুস সালাম ২৯(২)১৫, ৫(২)১৫, ৩১(২)১৫ ও ৬২(১)১৫ নম্বরের আরো চারটি মামলায় বেগম খালেদা জিয়াসহ ১০৫ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। সবগুলো মামলায় বেগম খালেদা জিয়াকে পলাতক দেখিয়ে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন করা হয়।

13891860_928978060564929_8529286715068281847_n

গত ৫ এপ্রিল তিনি রাজধানীর যাত্রাবাড়ী থানায় দায়ের করা নাশকতার দুই মামলা, গুলশান থানার একটি মামলা, মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে মন্তব্য করার অভিযোগে রাষ্ট্রদ্রোহ মামলা ও গ্যাটকো দুর্নীতি মামলায় আত্মসমর্পণ করে জামিন পান।