তিনি একজনঃ এডভোকেট রুহুল কবির রিজভী ও কিছু কথা

0

৮০ দশকের তুমুল জনপ্রিয় ছাত্রদল নেতা এডভোকেট রুহুল কবির রিজভী এখন বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় দল বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব।

0310

বিএনপির বিশ্বস্ত এক হাতিয়ারের নাম এডভোকেট রুহুল কবির রিজভী।

১৯৮৯ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সর্বশেষ রাকসু পরিষদ নির্বাচনে বিপুল ভোটে রাবির ভিপি নির্বাচিত হয় এই তুখোড় ছাত্রদল নেতা।তনব্বইয়ের সৈরাচার বিরোধী আন্দোলনে সামনে থেকে নেতৃত্ব দেওয়া এই নেতা সৈরাচার বিরোধী আন্দোলন করতে গিয়ে রাজশাহী রেলস্টেশনে গুলিবিদ্ধ হন।

শিক্ষা প্রতিষ্ঠানের ঘাত -প্রতিঘাতের চড়াই উতরাই পার করে নিজেকে প্রতিষ্ঠিত করেন তুমুল জনপ্রিয় ছাত্র সংগঠন ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি হিসেবে, ছাত্রদলের সর্বশেষ নির্বাচিত রিজভী -ইলিয়াস কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন এই অদম্য সাহসী ছাত্রনেতা এডভোকেট রুহুল কবির রিজভী।

rizbi1

অত্যন্ত বিশ্বস্ততার সাথে দায়িত্ব পালনের মাধ্যমে নিজেকে প্রতিষ্ঠিত করেন মুল দল বিএনপিতে। বিএনপির গত কাউন্সিলে যুগ্ম মহাসচিব নির্বাচিত হয় এডভোকেট রুহুল কবির রিজভী, পাশাপাশি দলীয় মুখ্যপাত্র ও দপ্তর সম্পাদকের দায়িত্ব পালন করেন অত্যন্ত বিশ্বস্ততার সহিত।দায়িত্ব পালন করতে গিয়ে বিএনপির এই ত্যাগী নেতা ৫০ উর্ধ্বে মিথ্যা মামলার আসামি হয়, একটানা ৩৫ দিনের রিমান্ড সহ অকথ্য নির্যাতনের স্বিকার হতে সাধারণ জিবন জাপনকারী অসাধারন নেতার।

tmpphpqoXy72

জন্মস্থান বগুড়ায় হলেও বিগত ২০ বছর ঢাকায় বসবাস করছেন। রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে আইন বিষয়ে পড়াশোনা করে তিনি বিএনপির রাজনীতির পাশাপাশি এডভোকেট হিসেবে কাজ করছেন।

13115487_1720451024835457_1733691505_n

বর্তমানে সদ্য ঘোষিত কাউন্সিলে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব মনোনীত হন।