টিআইবিকে ঝুঁকির মুখে কাজ করতে হচ্ছে : ইফতেখারুজ্জামান

0

জিসাফো ডেস্কঃ ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশকে (টিআইবি) ঝুঁকি ও বাধার মুখে কাজ করতে হচ্ছে বলে জানিয়েছেন সংস্থাটির নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান।

গতকাল রোববার সন্ধ্যায় চট্টগ্রামের আগ্রাবাদে ‘স্থানীয় পর্যায়ে দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলন : সম্ভাবনা ও চ্যালেঞ্জ’ শীর্ষক মতবিনিময় সভায় এ কথা বলেন টিআইবির নির্বাহী পরিচালক। সভাটির আয়োজন করে টিআইবি ও সচেতন নাগরিক কমিটি (সনাক)।

ইফতেখারুজ্জামান আরো বলেন, ‘আমাদের কাজ মুক্তিযুদ্ধের মূল চেতনাকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য। যেভাবে প্রবৃদ্ধি হচ্ছে, সেটাকে আরো ত্বরান্বিত করার জন্য। আমাদের কাজ সরকারের হাতকে শক্তিশালী করা। কাজেই আমরা সে আত্মপ্রয়াস নিয়ে এগিয়ে যেতে চাই।’

টিআইবির এ কর্মকর্তা বলেন, ‘প্রতিমুহূর্তে আমরা বাধাপ্রাপ্ত হই, ঝুঁকির সম্মুখীন হই; কিন্তু তাতে আমরা পিছপা হই না। কারণ, আমি মনে করি যে আমাদের কাজ জনস্বার্থে, জনগণের স্বার্থে, জনকল্যাণে।’ এ ক্ষেত্রে শতভাগ আত্মবিশ্বাস নিয়ে টিআইবি এগিয়ে যেতে চায় বলে জানান তিনি।

সনাক চট্টগ্রামের সভাপতি ইঞ্জিনিয়ার দেলোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন সনাকের উপদেষ্টা মুশতারী শফি। বক্তব্য রাখেন ইস্ট ডেল্টা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. সিকান্দার খান, শিক্ষাবিদ ড. মনজুরুল আমিন, স্থপতি জেরিনা হোসেন, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (চউক) প্রধান পরিকল্পনাবিদ শাহিনুল ইসলাম।