জামিনে মুক্ত হলেন মিজানুর রহমান মিনু

0

রাজশাহী: আদালত থেকে সবকটি মামলায় জামিনে ছাড়া পেয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব ও রাজশাহী মহানগর বিএনপির সভাপতি মিজানুর রহমান মিনু।

বুধবার রাত সোয়া আটটার দিকে চিকিৎসাধিন অবস্থায় তিনি মুক্তি লাভ করেন।

অসুস্থ থাকায় এখনো তিনি রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। চিকিৎসাধীন অবস্থায় ছাড়া পাওয়ায় তাকে পাহারত পুলিশ সদস্যদের সরিয়ে নেয়া হয়েছে।

এর আগে গত ৯ সেপ্টেম্বর  বুকে প্রচণ্ড ব্যথা অনুভব করায় বেলা ১১টার দিকে রামেক হাসাপাতলের নিবির পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) নেয়া হয়। এরপর শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হলে তাকে ওয়ার্ডে নেয়া হয়। তিনি এখনো হাসপাতালের ৩২ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন আছেন।

রাজশাহী কেন্দ্রীয় কারাগারের সুপার শফিকুল ইসলাম জানান, বিএনপি নেতা মিনুর সবকটি মামলায় আদালত জামিন দিয়েছেন। জামিনের কাগজপত্রগুলো বুধবার বিকেলে কারাগারে এসে পৌঁছেছে। এরপর রাতে তাকে কারাগার থেকে মুক্ত ঘোষণা করা হয়।

মিনুর আইনজীবী রইসুল ইসলাম জানান, গত রোববার সর্বশেষ মামলায় তাকে জামিন দেন আদালত। তার বিরুদ্ধে মোট সাতটি মামলা ছিলো। এর মধ্যে উচ্চ আদালত থেকে পাঁচটি, চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত থেকে একটি এবং মহানগর দায়রা জজ আদালত থেকে জামিন লাভ করেন তিনি।

প্রসঙ্গত, গত ৫ জানুয়ারির আগে ও পরে নাশকতার অভিযোগে পুলিশের দায়ের করা সাত মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব ও রাজশাহী মহানগর সভাপতি সাবেক মেয়র মিজানুর রহমান মিনু গত ১৩ জুলাই থেকে কারাগারে ছিলেন।