জামালপুরে পুলিশ হেফাজতে আসামির মৃত্যু

0

জামালপুর: জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় পুলিশের হেফাজতে হত্যা মামলার এক আসামির মৃত্যু হয়েছে। তার নাম আবুল হাসেম (৩৮)। বাড়ি সরিষাবাড়ী পৌর এলাকায়।

পরিবার পুলিশের বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ এনেছে। তবে পুলিশের দাবি, ওই আসামি আত্মহত্যার চেষ্টা করেছিলেন।

আজ ভোরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ওই আসামিকে মৃত ঘোষণা করা হয়। পুলিশ জানায়, স্ত্রী লাকী বেগম হত্যা মামলায় হাসেমকে রোববার রাতে ঢাকা থেকে গ্রেপ্তার করা হয়। রাতেই তাঁকে সরিষাবাড়ী নেওয়া হয়। ভোররাতে তার মৃত্যু হয়।

সরিষাবাড়ী থানার পুলিশের দাবি, সরিষাবাড়ী এনে হাসেমকে থানাহাজতে রাখা হয়। তিনি আত্মহত্যার চেষ্টা করেন। তা টের পেয়ে তাকে উদ্ধার করে ভোররাতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা মমতাজ উদ্দিন বলেন, হাসপাতালে আনার পর ভোর পাঁচটার দিকে হাসেমের মৃত্যু হয়। তার গলায় আঘাতের চিহ্ন দেখা গেছে।

হাসেমের মা হাচু বেওয়া অভিযোগ করেন, পুলিশের নির্যাতনে তার ছেলের মৃত্যু হয়েছে।

হাসেমের মৃত্যুর ঘটনায় এলাকার কয়েক শ মানুষ বিক্ষোভ করছে। হাসেমের মৃত্যুর বিচার দাবি করেছে তারা।

সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বিল্লাল উদ্দিন বলেন, হাসেমকে নির্যাতন করা হয়নি। হাজতখানায় আত্মহত্যার চেষ্টা করেছিলেন তিনি। এরপর তাকে হাসপাতালে নেওয়া হয়।

পুলিশ জানায়, গত পয়লা বৈশাখ হাসেমের স্ত্রী লাকীর লাশ উদ্ধার করা হয়। লাকীর মৃত্যুর ঘটনায় সরিষাবাড়ী থানায় হত্যা মামলা হয়। ওই মামলায় হাসেমকে গ্রেপ্তার করে পুলিশ। হাসেমের লাশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে রাখা হয়েছে।