জানাজা শেষে স্ত্রীর কবরে শায়িত হবেন আর এ গণি

0

জিসাফো ডেস্কঃ বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আর এ গণিকে তার শেষ ইচ্ছানুযায়ী বনানীর কবরস্থানে স্ত্রী হোসনে আরা গণির কবরে শায়িত করা হবে বলে জানিয়েছেন তার জামাতা ড. আজহারুল ইসলাম খান।

শুক্রবার দিনগত রাত সোয়া ১২ টার দিকে স্কয়ার হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। এসময় তার বয়স হয়েছিলো ৯৮ বছর।

ড. আজহারুল ইসলাম খান জানান, শুক্রবার রাতেই আল-মার্কাজুল ইসলামী হাসপাতালে তাকে গোসল করিয়ে স্কয়ার হাসপাতাল মর্গে রাখা হয়েছে। শুক্রবার সকাল সাড়ে ৯টায় তাকে নিজ বাসভবনে নেয়া হয়েছে।

মরহুমের পরিবারের সদস্যরা জানিয়েছেন, শুক্রবার বেলা সাড়ে ১২টা পর্যন্ত ড. গণির মরদেহ ধানমন্ডির নিজ বাসভবনে (বাড়ি-৮২৩, রোড-৯/এ) রাখা হবে।

পরে ধানমণ্ডির সাত মসজিদ রোডের ইদগাহ মসজিদে জানাজা অনুষ্ঠিত হবে।  জানাজা শেষে বাদ জুমা দুপুর আড়াইটায় নিয়ে যাওয়া হবে নয়াপল্টনে বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ে। সেখানে দ্বিতীয় জানাজা শেষে বিএনপি ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হবে। বিকালে ড. গণির মরদেহ বনানী কবরস্থানে দাফন করা হবে।

হৃদরোগসহ বিভিন্ন সমস্যায় অসুস্থ হয়ে পড়লে ৬ জানুয়ারি সকালে ধানমন্ডির স্কয়ার হাসপাতালে তাকে ভর্তি করা হয়। পরবর্তীতে তার শারীরিক অবস্থার অবনতি হলে ৭ জানুয়ারি দিবাগত রাতে তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়।