জাতীয়তাবাদী তরুণ প্রতিভা মিঠু অকালেই চলে গেলেন না ফেরার দেশে

0

জিসাফো ডেস্কঃ জাতীয়তাবাদী তরুণ গবেষক ও লেখক মাহবুব মিঠু অকালেই চলে গেলেন না ফেরার দেশে। ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন।

শুক্রবার মস্তিষ্কে রক্তক্ষরণ জনিত কারণে গুরুতর অসুস্থ অবস্থায় অস্ট্রেলিয়ার এডিলেডের ফ্লিন্ডার্স মেডিকেল সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন তিনি।

অষ্ট্রেলিয়ায় গবেষণারত মাহবুব মিঠু গত ৯ জানুয়ারি ভিক্টর হারবার হাসপাতালে ভর্তি হন। সেখানে অবস্থার অবনতি হলে তাকে ফ্লিন্ডার্স মেডিকেল সেন্টারের আইসিইউতে ভর্তি করা হয়। কিন্তু শেষ পর্যন্ত আজ তিনি না ফেরার দেশে চলে গেলেন।

শুক্রবার দুপুর সোয়া ২টার পরে তরুণ বুদ্ধিজীবী ও শিক্ষাবিদ একেএম ওয়াহিদুজ্জামান ফেসবুকে দেওয়া এক বিবৃতিতে মাহবুব মিঠুর ইন্তেকালের খবর নিশ্চিত করেন।

ওয়াহিদুজ্জামান লিখেছেন, আমাদের সবার প্রিয় মাহবু্ব মিঠু আজ আমাদের ছেড়ে চলে গেছে। ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন। সবার কাছে মিঠুর শিশু কন্যা এবং পরিবারের জন্য দোয়া প্রার্থনা করছি এবং মিঠুর রূহের মাগফেরাত কামনা করছি।

মাহবুব মিঠু জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের ২০তম ব্যাচের ছাত্র ছিলেন। তিনি এই বিশ্ববিদ্যালয়ের মওলানা ভাসানী হল শাখা জাতীয়তাবাদী ছাত্রদলের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন।

মাহবুব মিঠু মৃত্যুর আগে পার্বত্য চট্টগ্রামের আদিবাসী বিতর্ক নিয়ে অনলাইন বাংলায় একটি সারা জাগানো ধারাবাহিক লিখেছেন। কথা ছিল গবেষণা ও ব্যক্তিগত ব্যস্ততা কমলে বাংলাদেশের গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য অনলাইন বাংলায় নিয়মিত লিখবেন। কিন্তু আজ আমরা তার ইন্তেকালের সংবাদ লিখছি।

মাহবুব মিঠুর অকাল মৃত্যুতে জিয়া সাইবার ফোর্স পরিবার গভীর শোক জ্ঞাপন করছে। তার পরিবারের প্রতি আমরা গভীর সমবেদনা জানাই। মহান আল্লাহ রব্বুল আলামিন মাহবুব মিঠুকে জান্নাতুল ফেরদৌস নসিব করুন। আমীন।