জাগপা সভাপতি প্রধান ও খোন্দকার দেলোয়ারের স্ত্রী’র ইন্তেকাল

0

জিসাফো ডেস্কঃবিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের শরিক জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সভাপতি শফিউল আলম প্রধান আর নেই।রোববার সকাল ৭টার দিকে রাজধানীর আসাদগেটের নিজ বাসভবনে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা যান (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করেছেন। এদিকে, শফিউল আলম প্রধানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

আর মৃত্যুর খবরে তার বাড়িতে গেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।শফিউল আলম প্রধান আওয়ামী লীগের ছাত্রসংগঠন ছাত্রলীগের মাধ্যমে রাজনৈতিক জীবন শুরু করেন। তিনি সংগঠনটির সাধারণ সম্পাদক হয়েছিলেন।

তবে ১৯৭৪ সালের এপ্রিলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুহসীন হলে সাতজন ছাত্রকে ব্রাশফায়ার করে হত্যা করা হয়। সেই হত্যাকাণ্ডে অভিযুক্ত হয়ে ছাত্রলীগের রাজনীতি থেকে তিনি ছিটকে পড়েন। বিচারে শফিউল আলম প্রধানের কারাদণ্ড হয়েছিল। তবে এটিকে তিনি রাজনৈতিক চক্রান্তের বলি সব সময় দাবি করতেন।

বিএনপির প্রয়াত মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনের স্ত্রী সাহেরা হোসেন আর নেই। (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)।শনিবার রাত ১০টায় রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, গুরুতর অসুস্থ সাহেরাকে হাসপাতালটির নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) লাইফ সাপোর্টে রাখা হয়েছিল। সেখানেই তিনি মারা যান।রোববার বাদ জোহর রাজধানীর আরমানী টোলা মাঠে মরহুমার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন তার ছেলে খোন্দকার আকবর হোসেন। পরে মরহুমার লাশ মানিকগঞ্জের খিরাই পাচুরিয়ায় নিয়ে যাওয়া হবে। সেখানে বাদ আসর দ্বিতীয় নামাজে জানাযা শেষে তাকে দাফন করা হবে।