“জনপ্রতিধিদের ঠিকানা কারাগার আর লুটেরা ধর্ষকরা নিরাপদে ঘুরে বেড়ায় ” — আ.স.ম হান্নান শাহ্

0

জিসাফো ডেস্কঃ ঢাকা রিপোটার্স ইউনিটিতে গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র, বিএনপি চেয়ারপার্সনের উপদেস্টা পরিষদের সদস্য জননন্দিত মেয়র অধ্যাপক এম.এ মান্নানের মুক্তি ও গ্রেফতারের প্রতিবাদে “সচেতন নাগরিক ফোরাম, গাজীপুর আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্য রেখেছেন বিএনপির স্হায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী বিঃ জেঃ আ.স.ম হান্নান শাহ্ ।

এসময় তিনি বলেন , “গাজীপুরের মেয়র”মান্নান ৯১ সালে বাংলাদেশে জাতীয় সংসদ নির্বাচনে সর্বোচ্চ ভোট পেয়ে এম.পি পরে মন্ত্রী হয়েছিলেন, বিগত সিটি কর্পোরেশন নির্বাচনেও মান্নানকে লক্ষাধিক ভোটের ব্যবধানে নগর পিতা নির্বাচন করেন গাজীপুরের আপামর জনগন, এই জনপ্রিয়তা ও সিটির উন্নয়ন বাজেট লুটপাট করার জন্য পরাজিত শক্তি জনৈক দলীয় কমিশনারকে মেয়র বানিয়ে তাকে (মান্নানকে) জেলখানায় বন্দি করে রাখা হয়েছে। আর অপরদিকে ব্যাংক লুটেরা ও লুটপাটকারীরা ও ধর্ষকরা আজ দেশে নিরপদে ঘুরে বেড়ায়।

দেশনেত্রী বেগম জিয়াকে নিয়ে সরকার যে ষড়যন্ত্র করছে, সে প্রসঙ্গে নেতা কর্মীদের হুশিয়ারী ও সতর্ক থাকার আহবান জানিয়ে বলেন ” বেগম জিয়ার গ্রেফতারের ভূল হাসিনা নিশ্চয়ই করবে না , যদি তা করার চিন্তাও করা হয়, এদেশের ও দলের লক্ষ লক্ষ নেতাকর্মীরা তা প্রতিহত করতে প্রস্তুত রয়েছে। তিনি আরো বলেন দেশকে আজ নদী শাসনের নামে মরুভূমিতে পরিনত করতে চলেছে বর্তমান সরকারের বন্ধু রাষ্ট্র পাশ্ববর্তী ভারত । স্বেচ্ছাসেবকদলের সহ-ধর্ম সম্পাদক আরিফ হোসেন হাওলাদারের সভাপতিত্বে সাবেক সংসদ সদস্য সৈয়দা আসিফা আশরাফী পাপিয়া বলেন, “ঢাকায় নয় গাজীপুরে মেয়র মান্নান এর মুক্তির দাবীতে জনসভা/ প্রতিবাদ সভার আয়োজন করুন”।

আরো বক্তব্য রাখেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব বিশিষ্ট সাংবাদিক ব্যাক্তিত্ব মুহম্মদ আবদুল্লাহ।তিনি বলেন,” স্বাধীনতা থাকলেতো বিপন্ন হওয়ার প্রশ্ন, আর আইনের শাসন বাদ দিয়ে দেশে বর্তমানে চলছে জঙ্গলের শাসন, জঙ্গলের পশুপাখিরাও একটা নিদিষ্ট নিয়ম কানুনের মধ্যে সীমাবদ্ধ থাকে , যা বর্তমান বাংলাদেশে অনুপস্হিত “।

“বিপন্ন স্বাধীনতা ও উপেক্ষিত আইনের শাসন” শীর্ষক মেয়র মান্নানের মুক্তির প্রতিবাদ সভায় টঙ্গী থানা বিএনপির সহ সাংগঠনিক সম্ম্পাদক ও নগর স্বেচ্ছাসেবকদলনেতা গাজী সালাহউদ্দিনের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন বিএনপির সহ দপ্তর সম্পাদক কৃষিবীদ শামীমুর রহমান, জাতীয়তাবাদী ওলামা দলের সভাপতি হাফেজ মাওলানা আঃ মালেক, গাজীপুর জেলা বিএনপির সাধারন সম্পাদক কাজী সাইদুল আলম বাবুল, গাজীপুর বার কাউন্সিলের সভাপতি ডঃ এডঃ সহিদুজ্জামান, স্বেচ্ছাসেবকদলের যুগ্ম সম্পাদক আনু মোহাম্মদ শামীম আজাদ। গাজীপুর সদর উপজেলা বিএনপির সাধারন সম্পাদক সুরুজ আহমেদ, গাজীপুর জেলা ছাত্রদলের সাবেক সাধারন সম্পাদক এডঃ মেহেদি হাসান এলিস, গাসিক এর কাউন্সিলর তানভীর আহমেদ, ছাত্রদল কেন্দ্রীয় কমিটির সহ সাধারন সম্পাদক মনিরুল ইসলাম, কাজী আজিমউদ্দিন কলেজ ছাত্রদল সভাপতি এম. হাসান রাজু, স্বেচ্ছাসেবদলের শাহাদাৎ হোসেন শাহীন প্রমুখ বক্তব্য রাখেন।

আরো উপস্হিত ছিলেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবকদলের সহ দপ্তর সম্পাদক আকতারুজ্জামান বাচ্চু, অন্যতম সদস্য হাসিবুর রহমান মুন্না, ছাত্রদল কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি আহমেদ সাইমুম, শ্রীপুর বিএনপির সভাপতি আব্দুল মোতালেব। টঙ্গী থানা যুবদলের সাবেক সভাপতি ও আহবায়ক জসিমউদ্দিন ভাট, ছাত্রনেতা জি.এস. সোহেল । স্বেচ্ছাসেবকদল নেতা আরিফুল হক সুবেল, কোরান তেলায়াত করে অনুষ্ঠান শুরু করেন নূর মোহাম্মদ ইউসুফ।