ছাত্রলীগের শোভাযাত্রায় রাজধানীতে তীব্র যানজট,চরম দুর্ভোগ

0

জিসাফো ডেস্কঃ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগের শোভাযাত্রাকে কেন্দ্র করে রাজধানী ঢাকার যান চলাচল স্থবির হয়ে পড়েছে। সৃষ্টি অসনীয় যানজটে মানুষের ভোগান্তির যেন অন্ত নেই। চরম দুর্ভোগে পড়েছেন সাধারণ যাত্রীরা।

সূত্রে জানা গেছে, সোমবার ছাত্রলীগের ৬৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকাল সাড়ে দশটায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজয়ের পাদদেশ থেকে ছাত্রলীগের শোভাযাত্রা বের হওয়ার কথা। ছাত্রলীগের সাবেক সভাপতি এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের প্রধান অতিথি থেকে শোভাযাত্রাটির উদ্ধোধন করবেন।

নির্ধারিত সময়ে বের করতে না পারলেও শোভাযাত্রাকে কেন্দ্র করে পুরো রাজধানীতে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। সকাল থেকেই নগরীরর বিভিন্ন ওয়ার্ড, থানা এবং শিক্ষা প্রতিষ্ঠানগুলো থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে ছাত্রলীগের নেতাকর্মীরা ঢাকা বিশ্ববিদ্যালয় অভিমুখে আসতে শুরু করেন। পায়ে হেঁটে মিছিল নিয়ে আসার পাশাপাশি ছাত্রলীগ নেতাকর্মীদের মোটরবাইকেও অংশ নিতে দেখা যায়। আর এতে করে ঢাকার প্রধান সড়কগুলোয় যান চলাচল প্রায় বন্ধ হয়ে যায়। বিশেষ করে ফার্মগেট-শাহবাগ, এলিফ্যান্ট রোড-শাহবাগ, মতিঝিল-শাহবাগ রুটের যান চলাচল থমকে গেছে। গুরুত্বপূর্ণ এই সড়কগুলোয় যানজট সৃষ্টি হওয়ায় প্রভাব পড়েছে রাজধানীর অন্যান্য রুটেও।

বাংলামটরে যানজটে আটকে থাকা হামিদ নামে এক বাসযাত্রী বলেন, এমন যানজট আমি কখনোই দেখিনি। মহাখালি থেকে মতিঝিলে যেতে অন্যান্য দিন আধঘণ্টার মতো সময় লাগে। আজ বাংলামটরে আসতেই আড়াই ঘণ্টা লেগেছে। অসহ্য। কোনো সংগঠন কর্মসূচি পালন করতেই পারে। কিন্তু আমাদের ভোগান্তি কেন? পারলে সরকারি ছুটি ঘোষণা করে দিয়ে এমন কর্মসূচি পালন করুক।

দিবসটি উপলক্ষে সকালে ছাত্রলীগ নেতাকর্মীরা ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিতে গেলে এই যানজটের সৃষ্টি হয়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা আরও তীব্র আকার ধারণ করে।