চট্টগ্রামে ছাত্রদলের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

0
এম.এ.আজিজ রনি,চট্টগ্রামঃ জাতীয়তাবাদী ছাত্রদলের ৩৭তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রদলের উদ্যোগে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
হয়।

শনিবার রাতে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন,  বিএনপির কেন্দ্রীয় নেতা এসএম ফজলুল হক।

এ সময় তিনি বলেন, বর্তমান সময়ের চলমান সরকার বিরোধী আন্দোলনে ছাত্রদলের অনেক নেতাকর্মী খুন, গুম ও গুপ্ত হত্যার শিকার হয়েছেন। মামলা-হামলা, গ্রেপ্তার নির্যাতন সত্ত্বেও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে তারা এখনো রাজপথে আন্দোলন সংগ্রাম চালিয়ে যাচ্ছেন।

তিনি আরো বলেন, আওয়ামী সরকার ফ্যাসিবাদী কায়দায় গণতন্ত্রকে হত্যা করে বাকশাল কায়েমের মধ্যদিয়ে দেশ ও জাতিকে গভীর সংকটের মুখে ঠেলে দিয়েছে। তাই দেশ ও জনগণের স্বার্থে মৃত গণতন্ত্রকে পুনঃর্জীবিত করতে ছাত্রদল নেতাকর্মীদের আরোও কঠিনতম পথ পাড়ি দিতে হবে।

এসএম ফজলুল হক বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও তারুণ্যের অহংকার তারেক রহমানের নেতৃত্বে গণতন্ত্রের বিজয় ছিনিয়ে আনতে ছাত্রদল নেতাকর্মীদের শিক্ষা ও ঐক্যের ভিত্তিতে মেধা ও সাহসের সমন্বয় ঘটিয়ে রাজপথে বলিষ্ঠ ভূমিকা পালন করতে হবে।

আলোচনা সভায় বক্তব্য রাখেন- উত্তর জেলা বিএনপির সদস্য সচিব কাজী আবদুল্লাহ আল হাসান ও বেলায়েত হোসেন।

এতে উপস্থিত ছিলেন- উত্তর জেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহবায়ক নুরুল আলম নুরু, যুগ্ম আহবায়ক গিয়াস উদ্দিন, আকবর আলী ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনিয়র সহসভাপতি নেচারুল ইসলাম নাজমুল প্রমুখ।