ঘূর্ণিঝড়ে নিহত ও ক্ষয়ক্ষতিতে মির্জা ফখরুলের শোক প্রকাশ

0

জিসাফো ডেস্কঃবিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ফেনী, নোয়াখালী, ভোলা, বরিশাল, লক্ষ্মীপুর, কক্সবাজার, পটুয়াখালী, চট্টগ্রামসহ দেশের উপকূলীয় এলাকায় ঘূর্ণিঝড় রোয়ানু’র আঘাতে মানুষের জীবনহানি এবং অসংখ্য মানুষ আহত, নিখোঁজ ও বিপুল সংখ্যক ঘরবাড়ী ও ফসলী ক্ষেত বিধ্বস্ত হওয়ায়  গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন ।

বিএনপি মহাসচিব এক শোকবার্তায় বলেন, “ঘূর্ণিঝড় রোয়ানু’র আঘাতে ২৬ জনের এর অধিক মানুষের প্রাণহানিতে দেশবাসীর ন্যায় আমিও গভীরভাবে শোকাহত ও মর্মাহত হয়েছি। এহেন মর্মান্তিক প্রাকৃতিক দুর্যোগ ও হৃদয়বিদারক ঘটনায় দুঃখ প্রকাশের ভাষা আমার জানা নেই। এদেশের মানুষ প্রাকৃতিক নানা দুর্যোগময় পরিস্থিতি অত্যন্ত ধৈর্য্য ও সাহসের সাথে কাটিয়ে উঠে নতুন করে নবউদ্যমে জীবন সংগ্রামে ঝাঁপিয়ে পড়েছে। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, দুর্যোগ কবলিত মানুষ যারা আত্মীয়স্বজন হারিয়েছেন তারা স্বজন হারানোর হৃদয়বিদারক যন্ত্রণা কাটিয়ে উঠতে সক্ষম হবে। মহান রাব্বুল আলামীন তাদের সহায় হউন।”

মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঘূর্ণিঝড়ে নিহতদের রুহের মাগফিরাত কামনা করে শোকবিহব্বল পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান এবং আহতদের আশু সুস্থতা কামনা করেন। তিনি ঘূর্ণিঝড়ে নিখোঁজ মানুষদের অবিলম্বে উদ্ধার, আহতদের সুচিকিৎসা এবং ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণের  জন্য সরকারের নিকট জোর দাবী জানান।

বিএনপি মহাসচিব অবিলম্বে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল পর্যায়ের নেতাকর্মীকে ঘূর্ণিঝড় কবলিত এলাকার ক্ষতিগ্রস্ত মানুষদেরকে সাহায্য সহযোগিতা প্রদানের জন্য তাদের পাশে দাঁড়ানোরও আহবান জানান।