গণতন্ত্র পূনরুদ্ধারে সাংবাদিকদের ঐক্যবদ্ধভাবে অংশ নেয়ার আহবান করেন বেগম জিয়া

0

জিসাফো ডেস্কঃ গণতন্ত্র পূনরুদ্ধারের আন্দোলনে সাংবাদিকদের ঐক্যবদ্ধভাবে অংশ নেয়ার আহবান জানিয়েছেন খালেদা জিয়া। শনিবার রাতে গুলশান কার্যালয়ে দলের সমর্থিত ফেডারেল সাংবাদিক ইউনিয়নের একটি প্রতিনিধি দল বিএনপি চেয়ারপারসের সাথে বৈঠক করেন। এতে ঢাকা সাংবাদিক ইউনিয়নসহ সারাদেশে ১২টি অঙ্গ ইউনিয়নের সভাপতি-সাধারণ সম্পাদক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

রুদ্ধাদ্বার এই বৈঠকের পর ফেডারেল সাংবাদিক ইউনিয়নের(বিএফইউজে) সভাপতি শওকত মাহমুদ সাংবাদিকদের বলেন, ‘‘ আজকে বিএফইউজে‘র দ্বি-বার্ষিক সম্মেলন শেষে রাতে আমরা সাক্ষাৎ করতে গেলে বেগম খালেদা জিয়ার এই আহবান জানিয়েছেন।”

‘‘ তিনি(খালেদা জিয়া) বলেছেন, দেশে আজ গণতন্ত্র নেই, কথা বলার পরিবেশ নেই, গণমাধ্যমের স্বাধীনতা নেই। মানুষের জান-মালের কোনো নিরাপত্তা নেই। চট্টগ্রামে ছাত্র দলের কেন্দ্রীয় নেতা নুরুল আলম নুরুকে কিভাবে বাসার থেকে তুলে নিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা হত্যা করেছে, তা গণমাধ্যমে সংবাদে দেশবাসী জানতে পেরেছে। এই নির্মমতা সব কিছুকে হার মানিয়েছে। এভাবে প্রতিনিয়ত ক্রসফায়ার ও বন্দুকযুদ্ধের নামে বিচারবর্হিভুত হত্যাকান্ড ঘটে চলেছে যার কোনো প্রতিকার নেই।”

এই অবস্থা থেকে উত্তরণে একমাত্র পথ দেশে সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে গণতন্ত্র ফিরিয়ে আনা- এই মন্তব্য করে খালেদা জিয়া ‘দল গুছিয়ে নিয়ে’ গণতন্ত্র পূনরুদ্ধারের আন্দোলন শুরু করবেন বলেও জানিয়েছেন বলে জানান বিএফইউজে সভাপতি।

শনিবার রাত সাড়ে ৯টায় এই বৈঠক শওকত মাহমুদের নেতৃত্বে সাবেক সভাপতি রুহুল আমিন গাজী, সাবেক মহাসচিব এম এ আজিজ, বর্তমান মহাসচিব এম আবদুল্লাহ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান, জাতীয় প্রেস ক্লাবের এম ইলিয়াস খানসহ বিভিন্ন জেলার ইউনিয়নের সভাপতি-সাধারণ সম্পাদকগণ উপস্থিত ছিলেন।

বৈঠকে খালেদা জিয়ার প্রেস সচিব মারুফ কামাল খানও ছিলেন। সকালে জাতীয় প্রেস প্রেস ক্লাব মিলনায়তনে বিএনপি সমর্থিত বিএফইউজে‘র দ্বি-বার্ষিক সম্মেলন হয়।