গণতন্ত্র আজ আইসিইউতে লাইফ সাপোর্টে : খন্দকার মোশাররফ

0

জিসাফো ডেস্কঃ বিএনপির স্থায়ী কমিটির সদস্য অধ্যাপক ড. খন্দকার মোশাররফ হোসেন অভিযোগ করে বলেছেন, মহান মুক্তিযুদ্ধের চেতনা গণতন্ত্র আজ ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) লাইফ সাপোর্টে রয়েছে।

শনিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে ‘শহীদ জিয়া’ গণতন্ত্র ও বর্তমান প্রেক্ষাপট’- শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তমের ৩৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) এ সভার আয়োজন করে।

তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধের চেতনা গণতন্ত্রের আজ কী অবস্থা?  জাতীয় জীবনের সর্বক্ষেত্রে আজ গণতন্ত্র ভূলুণ্ঠিত। গণতন্ত্র আজ আইসিইউতে লাইফ সাপোর্টে রয়েছে। গণতন্ত্রকে পুনরুদ্ধার করতে হবে। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান প্রতিষ্ঠিত বহুদলীয় গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠিত করতে হবে। আর জিয়ার প্রতিষ্ঠিত দল হিসেবে সে দায়িত্ব মূলত বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠনগুলোকেই নিতে হবে।

দেশে গণতন্ত্র নেই উল্লেখ করে মোশাররফ হোসেন বলেন, বর্তমান সরকার জনগণের ভোটে নির্বাচিত না। তাদের কোনো জনসমর্থন নেই। তারা জোর করে ক্ষমতায় আছে। এদের আমলে জনগণ তাদের ভোট থেকে বঞ্চিত। ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ভোট নয়, দখলের মহোৎসব চলছে। সিটি করপোরেশন, উপজেলা ও পৌরসভা নির্বাচনেও একই ঘটনা ঘটেছে।

ড্যাব সভাপতি অধ্যাপক ডা. একেএম আজিজুল হকের সভাপতিত্বে এতে আরো বক্তব্য রাখেন-সাবেক প্রতিমন্ত্রী দীপেন দেওয়ান, ড্যাবের মহাসচিব অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন, সংগঠনের নেতা অধ্যাপক ডা. রফিকুল কবির লাবু, অধ্যাপক ডা. শহিদুল আলম, অধ্যাপক ডা. এসএম রফিকুল ইসলাম বাচ্চু, অধ্যাপক ডা. আব্দুস সালাম, অধ্যাপক ডা. আব্দুল কুদ্দুস প্রমুখ।