গণতন্ত্রের কবর রচনা করেছেন সিইসি তবুও ধন্যবাদ

0

জিসাফো ডেস্ক:- ’‘গণতন্ত্রের কবর রচনা করেছেন সিইসি।
অনেক অভিযোগের পরও যখন কোন কাজ হয়নি, তখন হতাশা নিয়ে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদাকে ‘ধন্যবাদ’ জানিয়েছে বিএনপির নেতারা। বিএনপির ভাষ্য, গাজীপুর সিটি কর্পোরেশনে সরকারের চাহিদা মতো নির্বাচন দিয়ে আগামী বাংলাদেশের ‘গণতন্ত্রের কবর রচনা’ করেছেন সিইসি। এ জন্য তাকে এই ধন্যবাদ জানান বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু।

রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে মঙ্গলবার বিকেলে সাংবাদিকদের কাছে এই ধন্যবাদের কথা জানান তিনি। এ সময় বিএনপির প্রতিনিধি দলে আরও উপস্থিত ছিলেন দলের যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স।

বুলু বলেন, ওই ব্যক্তির (গাজীপুরের এসপি) বিরুদ্ধে এর আগে তিনবার অভিযোগ দিয়েছি যে তাকে প্রত্যাহার করার জন্য। সিইসি বলেছেন তাকে সরানো যাবে না। তাকে সরালে নির্বাচন লণ্ডভণ্ড হয়ে যাবে। ভেবে-চিন্তেই আমরা এই ব্যক্তিকে রেখেছি।

ওই ব্যক্তিকে রাখা হয় যাতে করে নির্বাচনটি এমনিভাবে হয়। আজকে সেভাবে নির্বাচনটা হয়েছে। এ জন্য ওনাদের আমরা ধন্যবাদ দিয়েছি। সরকার যেভাবে চেয়েছে সেভাবে নির্বাচনের প্রস্তুতি নিয়েছে সিইসি। আপনাদের ধন্যবাদ। আগামী দিনে বাংলাদেশের গণতন্ত্রের কবর রচনার জন্য আপনারা যে রাস্তাটি তৈরি করেছেন সেজন্য সিইসিকে ধন্যবাদ জানিয়েছি। আর কোনো অভিযোগ আপাতত তাদের কাছে আমাদের নেই।

তিনি জানান, গাজীপুরে নির্বাচন কীভাবে হয়েছে তা দেশবাসী দেখেছে। গাজীপুরে আমাদের এজেন্টদের বের করে দেয়ার ব্যাপারে সেখানকার আওয়ামী লীগের নেতাকর্মীদের থেকে পুলিশের ভূমিকা বেশি ছিল বলেও অভিযোগ করেন তিনি।

আওয়ামী লীগের অভিযোগ, নির্বাচন বিতর্কিত করার জন্য গতরাতে বিএনপি নেতারা টেলিফোনে কথা বলেছেন। এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে আমাদের কিছু জানা নেই।

এ সময় দলের যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল অভিযোগ করে বলেন, আমরা অভিযোগ করি নির্বাচন কমিশনের কাছে। আর উত্তর দেয় এইচ টি ইমাম সাহেব, ওবায়দুল কাদের সাহেব। আমরাতো তাদের কাছ থেকে উত্তর চাই না। আমরা কমিশনের কাছ থেকে উত্তর চাই।