খোকাকে ‘লড়াকু’ নেতা বললেন ফখরুল

0

জিসাফো ডেস্কঃ বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকাকে ‘কর্মীবান্ধব ও লড়াকু’ নেতা হিসেবে আখ্যায়িত করলেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তার বিষয়ে তিনি বলেছেন, ‘আমরা খোকাকে অসুস্থ অবস্থায় নয়, রাজপথের আন্দোলনে নেতৃত্ব দিবেন এমন পরিস্থিতিতে দেখতে চাই। কারণ, আমরা তাকে সেই পরিস্থিতিতে দেখতে অভ্যস্ত। তিনি সত্যিকার অর্থেই একজন কর্মীবান্ধব এবং গণতন্ত্র ও সার্বভৌমত্ব রক্ষার লড়াকু এক নেতা।’

সোমবার রাজধানীর গোপীবাগে সাদেক হোসেন খোকা কমিউনিটি সেন্টারে এক দোয়া ও মিলাদ মাহফিলে অংশ নিয়ে প্রধান অতিথির বক্তব্যে এমন কথা বলেন ফখরুল।

বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার সুস্থতা কামনায় সূত্রাপুর, গেন্ডারিয়া, ওয়ারী, কোতয়ালী ও বংশাল থানা বিএনপি এবং এর অঙ্গ-সহযোগী সংগঠন এ দোয়া মাহফিলের আয়োজন করে।

দোয়া মাহফিলে অংশ নিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, ‘অসুস্থ অবস্থায় মানুষের সহানুভূতি পাওয়ার কথা। কিন্তু আমরা এখন এমন এক অসভ্য সরকারের অধীনে আছি যে, মুত্যুর সঙ্গে পাঞ্জা লড়া সাদেক হোসেন খোকার বিরুদ্ধেও মামলা হচ্ছে, অপপ্রচার চালানো হচ্ছে।’

দেশে গণতন্ত্র ও মানুষের অধিকার নেই উল্লেখ করে তা পুনরুদ্ধারে সাদেক হোসেন খোকার রাজপথে থাকার অতীত ইতিহাস থেকে শিক্ষা নিয়ে বেগম খালেদা জিয়ার নেতৃত্বে আগামির আন্দোলনে শরিক হতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান তিনি।

দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন- বিএনপির অর্থনৈতিক বিষয়ক সম্পাদক আবদুস সালাম, সহ-তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব, ঢাকা মহানগর বিএনপির যুগ্ম-আহ্বায়ক কাজী আবুল বাশার, জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইসতিয়াক আজিজ উলফাত, ছাত্রদল সভাপতি রাজীব আহসান, প্রথম যুগ্ম-সম্পাদক আসাদুজ্জামান আসাদ, জগন্নাথ কলেজ (বর্তমানে জগন্নাথ বিশ্ববিদ্যালয়) ছাত্রদলের সাবেক সিনিয়র সহ-সভাপতি শেখ আজিজুল ইসলামসহ সূত্রাপুর, গেন্ডারিয়া, ওয়ারী, কোতয়ালী ও বংশাল থানা বিএনপি এবং এর অঙ্গ-সহযোগি সংগঠনের নেতাকর্মীরা।

প্রসঙ্গত, সাদেক হোসেন খোকা দীর্ঘদিন ধরে মার্কিন যুক্তরাষ্ট্রে চিকিৎসাধীন রয়েছেন।