ক্ষমতাসীনরা গণতান্ত্রিক ও মৌলিক অধিকার বন্দুকের নলের আঘাতে ক্ষতবিক্ষত করছে

0

জিসাফো ডেস্কঃদেশের বর্তমান পরিস্থিতির কথা উল্লেখ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘সরকার দেশকে মৃত্যু উপত্যকায় পরিণত করেছে। সরকার তাদের লালিত সন্ত্রাসীদের লেলিয়ে দিয়ে বিরোধী দলীয় নেতা-কর্মীদের হত্যার মাধ্যমে দেশকে মৃত্যু উপত্যকায় পরিণত করেছে।বর্তমান ক্ষমতাসীন গোষ্ঠী বিরোধী দলের নেতা-কর্মীকে হত্যা এবং মানুষের গণতান্ত্রিক ও মৌলিক অধিকারকে বন্দুকের নলের আঘাতে ক্ষতবিক্ষত করছে কেবলমাত্র নিজেদের একনায়কত্ব প্রতিষ্ঠার জন্য।

বুধবার (১৩ জুলাই) দুপুরে বিএনপির সহ-দপ্তর সম্পাদক আব্দুল লতিফ জনি স্বাক্ষরিত এক বিবৃতিতে এসব কথা বলেন ফখরুল।

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার সলিমপুর ইউপি জাতীয়তাবাদী যুবদলের সহ-সভাপতি শাহাদাৎ হোসেন ছোটনকে গতরাতে আওয়ামী সন্ত্রাসীরা কুপিয়ে নির্মমভাবে হত্যা করার পর লাশ গুমের ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে বিএনপি মহাসচিব বলেন, ‘যুবলীগ-ছাত্রলীগ এবং অস্ত্রধারী কুখ্যাত সন্ত্রাসীরা তাদের পেশিশক্তি প্রদর্শন করে হত্যা, গুম, অপহরণ, চাঁদাবাজি, দখলবাজি, টেন্ডার সন্ত্রাস এবং নারী ধর্ষণ ও নির্যাতনের মাধ্যমে গোটা দেশে এক অরাজক বিভীষিকাময় পরিস্থিতির সৃষ্টি করেছে।

তিনি বলেন, ‘এই ঘটনাগুলো থেকে সন্দেহের যথেষ্ট অবকাশ থাকে যে, দেশে চলমান সহিংসতা, সন্ত্রাস ও উগ্রবাদী হামলার সঙ্গে এইসব সংগঠনের সম্পর্ক রয়েছে কি না। বর্তমান ক্ষমতাসীন গোষ্ঠী বিরোধী দলের নেতা-কর্মীকে হত্যা এবং মানুষের গণতান্ত্রিক ও মৌলিক অধিকারকে বন্দুকের নলের আঘাতে ক্ষতবিক্ষত করছে কেবলমাত্র নিজেদের একনায়কত্ব প্রতিষ্ঠার জন্য।

“আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে সম্পূর্ণরুপে ব্যর্থ হয়ে সরকার এখন সন্ত্রাস, সহিংসতা ও উগ্রবাদকে পুঁজি করে রাষ্ট্রক্ষমতা চিরস্থায়ী করতে চায়।বিবৃতিতে মির্জা ফখরুল আরো বলেন, ‘শাহাদাৎ হোসেন ছোটনকে পৈশাচিকভাবে হত্যা বর্তমান সরকারের চলমান ফ্যাসিবাদী চরিত্রেরই বহিঃপ্রকাশ। শাহাদাৎ হোসেন ছোটনকে হত্যা করে লাশ গুম করার ঘটনায় নিন্দা জানানোর ভাষা আমার জানা নেই।

বিএনপি মহাসচিব বর্তমান সরকারের সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে তীব্র নিন্দা ও ধিক্কার জানিয়ে শাহাদাৎ হোসেন ছোটনের হত্যাকারীদের অবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান।