কেন্দ্র দখল, অনিয়ম ও ভোট কারচুপির অভিযোগে রাঙামাটিতে সন্তু লারমার অবরোধের ডাক

0

জিসাফো ডেস্কঃ রাঙামাটি জেলায় আগামী ৩ জানুয়ারি সকাল-সন্ধ্যা সড়ক ও জলপথ অবরোধ কর্মসূচি ঘোষণা করছে সন্তু লারমার নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস)। রাঙামাটি পৌরসভা নির্বাচনে ব্যাপক কারচুপি, অনিয়ম ও প্রশাসনের পক্ষপাতিত্বমূলক ভূমিকার প্রতিবাদে এবং পার্বত্য চট্টগ্রাম চুক্তি বাস্তবায়নের দাবিতে জুম্ম জনগণের চলমান অসহযোগ আন্দোলনের অংশ হিসেবে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

বৃহস্পতিবার বিকেলে গণমাধ্যমকর্মীদের কাছে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানান, জেএসএস এর সহ তথ্য ও প্রচার সম্পাদক সজীব চাকমা।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ক্ষমতাসীন আওয়ামী লীগের মেয়র প্রার্থীর কর্মী ও সমর্থকদের কেন্দ্র দখল, নজিরবিহীন জাল ভোট, ব্যাপক কারচুপি ও অনিয়ম, প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও কর্মীদের ওপর হামলা, প্রশাসনিক ক্ষমতার অপব্যবহার, প্রশাসন ও আইন-শৃঙ্খলা কর্তৃপক্ষের পক্ষপাতিত্বের মধ্য দিয়ে বুধবার রাঙামাটি পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি রাঙ্গামাটি পৌরসভার এই প্রহসনমূলক নির্বাচন প্রত্যাখ্যান করছে। রাঙ্গামাটি পৌরসভা নির্বাচনে ব্যাপক কারচুপি, চরম অনিয়ম ও প্রশাসনের পক্ষপাতিত্বমূলক ভূমিকার প্রতিবাদে এবং পার্বত্য চট্টগ্রাম চুক্তি বাস্তবায়নের দাবিতে জুম্ম জনগণের চলমান অসহযোগ আন্দোলনের অংশ হিসেবে রাঙ্গামাটি জেলায় আগামী ৩ জানুয়ারি (রোববার) সকাল-সন্ধ্যা সড়ক ও জলপথ অবরোধ কর্মসূচির ঘোষণা করেছে।

অবরোধ চলাকালে অ্যাম্বুলেন্স, জরুরি বিদ্যুৎ সরবরাহ ও পৌরসভার আবর্জনা গাড়ী, আইন-শৃঙ্খলা বাহিনীর যান ইত্যাদি অবরোধের আওতামুক্ত থাকবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।