কুড়িগ্রাম পৌরসভার গাড়িয়াল পাড়ায় এক মুক্তিযোদ্ধাকে গলা কেটে হত্যা

0

জিসাফো ডেস্কঃ কুড়িগ্রাম পৌরসভার গাড়িয়াল পাড়ায় হোসেন আলী (৬৮) নামে এক মুক্তিযোদ্ধাকে গলা কেটে হত্যা করেছে দুর্বৃত্তরা।

মঙ্গলবার সকাল ৭টার দিকে এ ঘটনা ঘটে। এ সময় ককটেল ফাটিয়ে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পালিয়ে যায় দুর্বৃত্তরা।

নিহত মুক্তিযোদ্ধা হোসেন আলী মোগলবাসা ইউনিয়নের চর সিতাই ঝাড়ের মৃত ছেপাত উল্লাহের ছেলে। এ ঘটনায় ঘটনাস্থল পরিদর্শন করেছেন পুলিশ সুপারসহ প্রশাসনের বিভিন্ন মহল।

পরিবার ও প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, হোসেন আলী পরিবার পরিকল্পনা পরিদর্শক হিসেবে গত বছর অবসরে যান। চাকরির সুবাদে তিনি ২০ বছর আগে ওই এলাকার গাড়িয়াল পাড়ায় বাড়ি করেন। এছাড়াও ১০ বছর আগে ধর্মান্তরিত হয়ে খৃষ্ট ধর্ম গ্রহণ করেন তিনি। আজ ভোরে তিনি  বাড়ির সামনে আশরাফিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন পাকা রাস্তায় হাটাহাটি করছিলেন। এ সময় ওই স্থানে মোটরসাইকেলে করে ২ জন হেলমেট পরিহিত এবং একজন হেলমেট ছাড়া মোট তিন যুবক আসে। কিছু বুঝে ওঠার আগেই তারা হোসেন আলীর ওপর হামলা চালায় এবং গলা কেটে হত্যা করে।

এ ঘটনায় লোকজন ছুটে আসলে দুর্বৃত্তরা সেখানে ২টি ককটেল ফাটিয়ে পালিয়ে যায়।

জেলা পুলিশ সুপার তবারক উল্লাহ বলেন, ‘পূর্ব পরিকল্পিতভাবে এই হত্যাকাণ্ড ঘটিয়েছে দুর্বৃত্তরা। তারা হত্যাকাণ্ড ঘটিয়ে ককটেল ফাটিয়ে এলাকায় আতঙ্ক ছড়ানোর চেষ্টা করে। এরমধ্যে ২টি ককটেল অবিষ্ফোরিত অবস্থায় পড়ে রয়েছে। আমাদের বিশেষ দল সেগুলো নষ্ট করবে। তবে কারা এ হত্যাকাণ্ড ঘটিয়েছে তা আমরা তদন্ত করে দেখছি।’