এডঃ শেখ ওয়াহিদুজ্জামান দিপু পুনরায় বাংলাদেশ জাতীয়তাবাদী দলের জাতীয় নির্বাহী কমিটির সদস্য নির্বাচিত, আনন্দিত বাগেরহাট বাসী

0

দক্ষিন বঙ্গের বলিষ্ঠ কন্ঠস্বর ও বাগেরহাট -১ আসনের জনগনের নয়নের মনি,বি এন পি র কান্ডারী, বাগেরহাট জেলা বি এন পি র সিঃ ভাইস প্রেসিডেন্ট ও সংগ্রামী জননেতা এডঃ শেখ ওয়াহিদুজ্জামান দিপু কে পুনরায় বাংলাদেশ জাতীয়তাবাদী দলের জাতীয় নির্বাহী কমিটির সদস্য নির্বাচিত করায় দেশনেত্রী ও বি এন পি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও তারুন্যের অহংকার ও সিঃ ভাইস চেয়ারম্যান জনাব তারেক রহমান কে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বাগেরহাট জেলা বি এন পি । পাশাপাশি বাগেরহাট -১ আসন তথা, ফকিরহাট , মোল্লাহাট , চিতলমারীর জনগন শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন দলের হাইকমান্ড কে। জনপ্রিয়তার তুঙ্গে থাকা এই কর্মী বান্ধব, বিশ্বাসী ও ত্যাগী জননেতা দলের সকল দুর্দিনে দল ও কর্মীদের পাশে থেকেছেন এবং এখনো আছেন। এই অবৈধ সরকারের বিরুদ্ধে দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও দেশনায়ক তারেক রহমানের ডাকে সাড়া দিয়ে শেখ হাসিনা ও শেখ হেলাল অধ্যুষিত এলাকায় গড়ে তোলেন দুর্বার আন্দোলোন।

*১৯৭৩ সালে ঢাকা কলেজ ছাত্র সংসদের সাহিত্য ও পত্রিকা সম্পাদক নির্বাচিত। *বিপ্লবী ছাত্র ইউনিয়ন খুলনা জেলা কমিটির সিনি: সহসভাপতি,বিএ কলেজ কমিটির সভাপতি,বিএম কলেজ ছাত্র সংসদ নির্বাচনে শেখ ওয়াহিদুজ্জামান দিপু ও জহিরউদ্দিন স্বপন ( দিপু স্বপন) প্যানেলের ভিপি পদে নির্বাচনে অংশগ্রহণ এবং চূড়ান্ত বিজয় মুহূর্তে (মুজিববাদী ছাত্রলীগ) আদালতে নিষেধাজ্ঞায় নির্বাচনের দিন সকালে নির্বাচন বন্ধ ( ১৯৭৫ জানু)

  • ১৯৭৮ সালে শহীদ রাস্ট্রপতি জিয়াউর রহমান খুলনা সফরে গেলে শেখ ওয়াহিদুজ্জামান দিপুর নেতৃত্বে ছাত্র সংগঠন গুলো এক হয়ে রাস্ট্রপতি কে বি এল কলেজে আনতে সক্ষম হন এবং ছাত্রদের চাহিদা গুলো রাস্ট্রপতির মাধ্যমে পুরন হয়। সেইদিন সন্ধ্যায় খুলনা সার্কিট হাউজে রাস্ট্রপতির সাথে সাক্ষাৎ করেন।

*বাংলাদেশ বিপ্লবী ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সিনি: ভাইস ও ভারপ্রাপ্ত সভাপতি (১৯৮০)

*বাগেরহাট জেলা ক্রীড়া সংস্থার নির্বাচিত সহ ক্রীড়া সম্পাদক,মোল্লাহাট উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক

DSC00330 DSC00215

*১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় যাওয়ার পর তৎকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেড়ে দেয়া আসনে তার ভাই শেখ হেলালের প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী হিসাবে জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ ও উল্লেখযোগ্য সংখ্যক ভোটপ্রাপ্তি

DSC01907 DSC01886

২০০৮ সালে জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী হিসাবে আওয়ামী লীগ প্রধান সাবেক ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে জাতীয় সংসদ বাগেরহাট-০১ মোল্লাহাট চিতলমারী ফকিরহাট (সং ৯৫) আসনে নির্বাচনে অংশগ্রহণ ও উল্লেখযোগ্য সংখ্যক (৭০,০০০) ভোট  পান তার তুমুল জনপ্রিয়তার কারনে।

বাগেরহাট ২০ দলীয় সংগ্রাম কমিটির যুগ্ম আহ্বায়ক এবং অসংখ্য আন্দোলনে নেতৃত্ব প্রদানকারী বাগেরহাট জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি,সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক,সাবেক পাবলিক প্রসিকিউটর,বাগেরহাট বারের ২০০২,২০০৩,২০০৪ সালের সাধারণ সম্পাদক,২০০৫,২০০৬,২০০৮,২০০৯ সালের নির্বাচিত সভাপতি,বিগত কয়েক বছরের বাগেরহাট অঞ্চলে আওয়ামী সরকারের স্বৈরশাসনবিরোধী গণতান্ত্রিক আন্দোলন,সংগ্রামে অগ্রণী এবং সর্বাপেক্ষা সক্রিয় নেতা,জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি,বিভিন্ন সামাজিক,সাংস্কৃতিক,ধর্মীয় সংগঠন ও প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা,সংগঠক,পৃষ্ঠপোষক।

জাতীয় টেলিভিশন বিতর্কের এককালীন শ্রেষ্ঠ বক্তা,অত্যন্ত সুবক্তা,দক্ষিণাঞ্চলের রাজনৈতিক অঙ্গনে অভিজ্ঞ সুদক্ষ,দূরদর্শী,ধৈর্য্যশীল,সমাজ সচেতন,প্রতিশ্রুতিশীল,প্রণতিবাদী,ইতিবাচক রাজনীতির ধারক,সুখী স্বচ্ছন্দ পারিবারিক জীবনের অধিকারী,সম্ভ্রান্ত মুসলিম পরিবারের নিবেদিত প্রাণ রাজনৈতিক নেতা,বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য,বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের নিয়মিত আইনজীবী হিসাবে লব্ধ প্রতিষ্ঠিত ও সুপরিচিত এ্যাডভোকেট ওয়াহিদুজ্জামান দিপু।