এটি আমাদের জন্য এক নতুন ভয়াবহ সংকট এবং এর শিকড় অনেক গভীরে : দেশনেত্রী বেগম খালেদা জিয়া

0

জিসাফো ডেস্কঃ ভেদাভেদ ভুলে দলমত নির্বিশেষে সন্ত্রাস বিরোধী ঐক্য গড়ে তোলার আহ্বান জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া।

রোববার বিএনপির গুলশান কার্যালয়ে অনুষ্ঠিত এক বৈঠক শেষে খালেদা জিয়া এ আহ্বান জানান

কেবল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দিয়ে সন্ত্রাস দমন করা যাবে না উল্লেখ করে তিনি বলেন, “এ সংকটের শেকড় অনেক গভীরে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যবহার করলে সংকট আরো ঘনিভূত হবে।”

তিনি গুলশান হামলায় নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। জীবন বাজি রেখে জিম্মিদের উদ্ধার অভিযানে অংশ নেয়ার জন্য সেনাবাহিনী, পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ধন্যবাদ জানান। জিম্মিদের উদ্ধার করতে গিয়ে যে দুইজন পুলিশ কর্মকর্তা প্রাণ হারিয়েছেন তাদের আত্মত্যাগের প্রতি শ্রদ্ধা জানিয়ে পরিবারের প্রতি সমবেদনা জানান।

খালেদা জিয়া বলেন, “সন্ত্রাসীরা বাংলাদেশী সম্ভাবনাময় তিনজনকে হত্যা করেছে। আমি তাদের পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। বিদেশি নাগরিকদের জন্য গভীর শোক প্রকাশ করছি।”

তিনি বলেন, “শুক্রবার রাতের ঘটনায় শুধু একটি রেস্তোরার নয়। এ ঘটনায় সারা বাংলাদেশর ক্ষতি হয়েছে। আমাদের অর্থনীতি ও আন্তর্জাতিক ভাবমূর্তির ক্ষেত্রে নেতিবাচক প্রভাব পড়েছে।”

খালেদা জিয়া বলেন, “আমাদের সবার মনে রাখতে হবে রাজনৈতিক অসহিষ্ণুতা ও সুশিক্ষার অভাবে সমাজে সংকট আরো ঘনীভূত হচ্ছে।