এক মঞ্চে সৌদি আরব পশ্চিমাঞ্চল বিএনপি

0

শফিক আরমান,জিসাফো প্রতিনিধি,সৌদি আরবঃ অতীতের অভ্যন্তরীন দ্বন্দ্ব, ক্ষোভ বিক্ষোভ, কাদা ছুড়া-ছুড়ি, কোন্দল ও গ্রুপিং ভুলে দেশ ও জাতির কান্তি লগ্নে বেগম খালেদা জিয়ার হাতকে শক্তিশালী করার লক্ষ্যে,তারেক রহমানের নির্দেশে সৌদিআরব পশ্চিম আঞ্চল বিএনপি দীর্ঘ ১০ বছর পর বিএনপির দু’টি গ্রুপ এক মঞ্চে।পশ্চিম আঞ্চল বিএনপি আহ্বায়কের অপরিবর্তিত রেখে আলহাজ্ব আব্দুর রহমান কে প্রধান উপদেষ্টা করা হয়।

এক মঞ্চে উঠে দু’গ্রুপের নেতারা নিজেদের সব কমিটি বিলুপ্ত করেন। বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর ২০১৫)আজিজিয়া কাবাবিশ রেস্টুরেন্টে বৈঠকের পর এই আনুষ্ঠানিক ঘোষণা দেন। দীর্ঘদিন ধরে যারা সৌদিআরব বিএনপির রাজনীতিকে প্রতিষ্ঠিত করেছেন তাদেরকে মূল্যায়ন করে নতুন করে কমিটি দেওয়া হবে,অতীতের সব কর্মকাণ্ড ভুলে গিয়ে নতুন উদ্যোমে সৌদিআরব পশ্চিম আঞ্চল বিএনপি নতুন যোগ্যতা সম্পন্ন কমিটি উপহার দিবে বলে জানান সৌদি আরব পশ্চিম আঞ্চল বিএনপি আহ্বায়ক আহমেদ আলী মুকিব।

বিএনপিকে ষড়যন্ত্রের জাল থেকে মুক্ত করার অঙ্গীকার করে আলহাজ্ব আব্দুর রহমান বলেন, বিএনপির বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে ভিতর এবং বাহির থেকে। যা আজ দেশের গণ্ডি ফেরিয়ে বিদেশেও ছড়িয়ে পড়েছে। এ ষড়যন্ত্রের জাল থেকে বিএনপিকে মুক্ত করব ইনশাআল্লাহ।

এছাড়া অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পশ্চিমাঞ্চল বিএনপির সদস্য সচিব নজরুল ইসলাম,মনিরুজ্জামান তপন,এম এ আজাদ চয়ন,সেলিম রেজা,এম,এ মান্নান, ইঞ্জিনিয়ার নরুল আমীন,বাহার উদ্দিন বাদল, খন্দকার হেলাল সিআইপি,এরশাদ উল্লাহ্‌,টিপু সুলতান,ইমন ইসমাইল,মোজাম্মেল হোসেন,বোরহান উদ্দিন,কয়েস আহমদ,আবদুল্লাহ,রফিকু­ল ইসলাম জসীম, সাইদুল ইসলাম,জিয়াউর রহমান,জুয়েল সহ বিএনপি ও অঙ্গ সংগঠনের বিপুল সংখ্যাক নেতাকর্মী বৃন্দ।