একটি ফুটওভার ব্রীজ করতে কত টাকা লাগে ?

0

জিসাফোঃ গাজীপুরের টঙ্গীর কলেজগেট এলাকায় বাসচাপায় স্কুলছাত্রী নিহতের প্রতিবাদে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে তার সহপাঠীরা । গতকাল সন্ধ্যা ৬টা ২০ মিনিটে রিফাহ্ তাসনিহ্ নামে ৭ম শ্রেনীর একজন ছাত্রী রোল ১০৩,শাখা-খ, সফিউদ্দিন সরকার একাডেমী এন্ড কলেজের সামনে রোড এক্সিডেন্টে মারা যায়। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না এলাহি রাজিউন) ছবি কমেন্টে ।

14224894_1038306979625919_3324726107850121620_nগাড়ির চাপায় মৃত্যু বা দূর্ঘটনা মৃত্যু যেটাই বলুন, এটা এখানে নতুন কোনো বিষয় নয়। প্রায় কিছুদিন পরপরই টঙ্গীর কলেজ গেইট মহাসড়ক এলাকায় কোমলমতি স্কুল বা কলেজের ছাত্রছাত্রীদের গাড়িচাপা পড়ে অকাল মৃত্যুর কোলে ঢলে পড়তে দেখা যায় । শেষ হয়ে যায় একটি জীবন প্রদীপ, নিভে যায় একটি পরিবারের বাবা মায়ের বেঁচে থাকার শেষ ভরসা বা সম্বলটুকু। মাননীয় সরকার বাহাদুর বা স্হানীয় সংশ্লিষ্ঠ কতৃপক্ষ বা জনপ্রতিনিধির কাছে জনসাধারনের প্রশ্ন আর কতপ্রান ঝরে পড়লে আপনাদের টনক নড়বে ? আর একটি ফুটওভার ব্রীজ করতে কত টাকার প্রয়োজন ?
স্কুল কলেজ নিয়ে রাজনীতিতো কম হলো না !!

সাধারন জনগন হিসাবে ও সফিউদ্দিন সরকার একাডেমীর একজন প্রাক্তন ছাত্র হিসাবে আমি মনে করি সংশ্লিষ্ট কতৃপক্ষের সদিচ্ছাই যথেস্ট টঙ্গীর সর্বোচ্চ বিদ্যাপীঠ টঙ্গী সরকারী কলেজ, টঙ্গী পাইলট স্কুল ও কলেজ, এবং সফিউদ্দিন সরকার একডেমী স্কুল এন্ড কলেজসহ আরো শিক্ষাপ্রতিষ্ঠানের হাজার হাজার শিক্ষার্থীদের প্রানের দাবী অচিরেই একটি ” ফুট ওভার ব্রীজ নির্মান করা হোক ” । এবার দয়া করে একটি ফুট ওভারব্রীজ নির্মান করে জনগনের বা এই ক্ষোভে ফুঁসে উঠা ছাত্রছাত্রীদের মনের মনিকোঠায় স্হান করে নেয়ার সুযোগটা হাত ছাড়া করবেন না প্লিজ ! তবুও অন্তত ফুটওভার ব্রীজটা হোক ।

গাজী সালাহউদ্দিন

 সহ-সাংগঠনিক সম্পাদক,বিএনপি

টংগী থানা।