এই সরকারের নেতাকর্মীরা নিয়মিত ফুটপাতে চাঁদাবাজি করছে

0

কে,এম সাদ্দামঃ বর্তমান সরকারের আমলে ১০ টাকার জিনিস ১০০ টাকা হয়ে গেছে বলে মন্তব্য করেছেন, বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান। তিনি বলেন, ‘সরকার ও তার দলের নেতারা দ্রব্য মূল্যের দাম নিয়ন্ত্রণে রেখেছে বললেও আমরা বাজারে গিয়ে দেখতে পাচ্ছি তার উল্টোটা। ১০টাকার জিনিস ১০০ টাকা হয়ে গেছে’।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৩৫ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে “বীর উত্তম শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান” শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব মন্তব্য করেন।

বাংলাদেশ জাতীয়তাবাদী নাগরিক দল এ আলোচনা সভার আয়োজন করে। বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্ণর ড. ফরাস উদ্দিনের বক্তব্যের উদ্বৃতি দিয়ে নোমান বলেন, ‘বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির ঘটনায় ফরাস উদ্দিন এক প্রতিবেদনে বলেছেন যে এই ব্যাংক লুটের ঘটনার সাথে তারাই জড়িত যারা এর দায়িত্বে ছিল।শুধু বাংলাদেশ ব্যাংকের টাকা নয়, বেসিক ব্যাংক, শেয়ার বাজারের মার্কেটসহ অর্থলোপাটের সকল দায়িত্ব সরকারকেই নিতে হবে’।একই সাথে বর্তমান সরকার ও ক্ষমতাসীন দলের নেতারা ডিজিটালের নামে কয়েক’শ কোটি টাকা বিদেশে পাচার করেছে বলেও অভিযোগ করেন বিএনপির এই নেতা। রাজধানীর সকল ফুটপাত দখল হয়ে গেছে দাবি করে নোমান আরো বলেন, ‘এই সরকারের নেতাকর্মীরা নিয়মিত ফুটপাতে চাঁদাবাজি করছে। সরকারের লোকেরা তো শুধু তাদের নিজেদের উন্নয়ন করছে’।

বাংলাদেশ জাতীয়তাবাদী নাগরিক দলের সভাপতি শাহজাদা সৈয়দ মোঃ ওমর ফারুকের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, বিএনপির যুগ্ম মহাসচিব খাইরুল কবির খোকন, স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ, কৃষক দলের সাধারন সম্পাদক শাহজাহান মিয়া সম্রাট প্রমূখ।