ঈদের পর সকলকে নিয়ে ঢাকায় মহাসমাবেশ : ড. কামাল

0

ঈদের পর সকলকে নিয়ে ঢাকায় মহাসমাবেশ করার ঘোষণা দিয়েছেন জাতীয় ঐক্য প্রক্রিয়ার আহ্বায়ক ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন। এ সময় একজন বলে উঠেন, আমরা আপনাকে ছাড়ব না। তখন তিনি বলেন, আপনারা যেমন আমাকে ছাড়বেন না তেমন আমিও আপনাদের ছাড়ব না। দেশে অনেক দিন সমাবেশ হয় না, একটা গণতান্ত্রিক দেশে এমনটা হতে পারে না।

সোমবার বিকালে প্রেসক্লাবে এক আলোচনা সভায় এ বলেন তিনি।

তিনি বলেন, সামনেই আমাদের দেশে জাতীয় নির্বাচন তাই আমাদের জনগণের কাছে যেতে হবে। পাড়ায় পাড়ায় ঘুরতে হবে। সাধারণ মানুষকে বুঝাতে হবে আমরা জনগণের অধিকার নিয়ে কাজ করতে এসেছি। আমরা গুলশান আর বনানী থেকে টিকেট বিক্রয় করতে আসেনি। যারা লাখ টাকা দিয়ে টিকেট কিনে তারা জনগণের জন্য কী কাজ করবে। তারা তো নিজেদের আখের গোছাতে ব্যস্ত থাকবে। আমরা চাই এ সব কিছুর পরিবর্তন করতে। দেশে এখন দুর্নীতির আখরায় পরিণত হয়েছে। এখন এক দুই কোটি না হাজার কোটি টাকা লুটপাট হয়। তাদের চামড়া যেন গন্ডারদের মত হয়ে গেছে। তাদের গায়ে কোনো কিছুই লাগে না। যাদের জন্য দেশে প্রতি বছর শতকরা আট ভাগ জিডিপি বাড়ছে তাদের কোনো উন্নয়ন হচ্ছে না, হচ্ছে কার যারা ঐ ক্ষমতার চেয়ারে বসে আছে তাদের। আমাদের প্রবাসী আর শ্রমিক ভাইদের কোনো উন্নয়ন হচ্ছে না।

এ সময় উপস্থিত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় এর সাবেক ভিপি সুলতান মুহাম্মদ মুনসুর, গণস্বাস্থ্যের চেয়ারম্যান ড. জাফরুল্লা চৌধুলী, আইনজীবী সুব্রত চৌধুরী সহ অন্যান্য ব্যক্তিবর্গ।