আহমেদ পিয়ান এখন জান্নাতুল ফেরদৌস

0

সিলেটের মৌলভীবাজার এলাকার দক্ষিণ রতনপুর গ্রামের আহমেদ মুসার ছেলে আহমেদ পিয়ান এখন আহমেদ মুসার সংসারের বড় মেয়ে জান্নাতুল ফেরদৌস। কারন ছেলে থেকে মেয়ে রূপান্তরিত হওয়ার পর বর্তমানে পিয়ান এর নাম রাখা হয়েছে জান্নাতুল ফেরদৌস ।
পারিবারিক সূত্রে জানা যায়, প্রায় এক মাস পূর্বে পিয়ান ঘুম থেকে উঠে বাথ রুমে যায় সেখানে সে তার শরিরের বিশেষ অঙ্গ পরিবর্তন লক্ষ্য করে। এর ফলে সে হতভম্ব হয়ে যায়। বিষয়টি প্রথমে পিয়ান তার মাকে বললে মা বিউটি বেগম তা বিশ্বাস না করায় পিয়ান ঘটনাটি তার ভাবীকে জানায় । পিয়ানের ভাবী ও তার মা পিয়ানের শরীরের বিশেষ অঙ্গ দেখেন এবং অঙ্গ পরিবর্তনের বিষয়টি নিশ্চিত হন।


পিয়ানের মা বিউটি বেগম জানান, এক মাস আগে পিয়ান ছেলে থেকে যখন মেয়ে হয় তখন তাকে তার মামার বাড়ীতে রাখা হয়। সেখানে পিয়ানের নাম পরিবর্তন করে জান্নাতুল ফেরদৌস রাখা হয়। তার নাক-কান ফুটা করে গহনা পড়ানো এবং মেয়েলী পোষাক পরিধান করানো হয়। দুই সপ্তাহ আগে তাকে নিজ বাড়ী রতনপুর গ্রামে আনা হয়।

পিয়ানের দাদা মোঃ আরশেদ আলী জানান, ৮ বছর বয়সে পিয়ানকে সুন্নাতে খাতনা করানো হয়। তবে ছোট বেলা থেকেই পিয়ানের মাঝে মেয়েলী স্বভাবের আচরণ পরিলক্ষিত হয়েছে।

এ ব্যাপারে পিয়ানের সাথে কথা বললে সে জানায়, প্রায় এক মাস আগে প্রতিদিনের ন্যায় সে বিছানায় ঘুমাতে যায় এবং পরের দিন সকালে সে ছেলে থেকে মেয়ে রূপান্তরের বিষয়টি দেখতে পায়। তিনি আরোও জানান, একজন মেয়ের শরীরে যে সকল অঙ্গ থাকার দরকার এখন আমার সবই রয়েছে।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য কমপ্লেস্ক্র এর ডা. নুরুল ইসলাম শামীম বলেন, হরমোন জনিত কারনে এরকম পরিবর্তন ঘটতে পারে তবে ডাক্তারী পরীক্ষা-নিরীক্ষা ছাড়া এ ব্যাপারে কিছু বলা যাবে না।