আসলামের রিমান্ড বাতিল চেয়ে হাই কোর্টে আবেদন

0

আসলামের আইনজীবী মাহবুব উদ্দিন খোকন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, রোববার তারা এই আবেদন জমা দিয়েছেন।

রোববারই বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি মো. আতাউর রহমান খানের বেঞ্চে আবেদনটি তোলা হতে পারে বলে জানিয়েছেন আসলামের আরেক আইনজীবী।

তবে সংশ্লিষ্ট আদালতের ডেপুটি অ্যাটর্নি জেনারেল ফরহাদ আহমেদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেছেন, বেলা দেড়টা পর্যন্ত তারা ওই আবেদনের কপি পাননি।

গত ১৫ মে ঢাকা থেকে গ্রেপ্তারের পরদিন বিএনপির যুগ্ম মহাসচিব আসলামকে আদালতে হাজির করে ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে দশ দিনের রিমান্ডে চায় পুলিশ। শুনানি শেষে আদালত সাত দিনের হেফাজত মঞ্জুর করে।

ওইদিনই পুলিশ আসলামকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করে, যা সোমবার শেষ হওয়ার কথা রয়েছে।

ইসরায়েলের ক্ষমতাসীন লিকুদ পাটির সদস্য মেন্দি এন সাফাদির সঙ্গে আসলামের একটি ছবি সম্প্রতি গণমাধ্যমে প্রকাশের পর থেকে তা নিয়ে আলোচনা শুরু হয়।

আওয়ামী লীগ নেতারা অভিযোগ করছেন, শেখ হাসিনা সরকারকে উৎখাত করতে বিএনপি ইহুদি রাষ্ট্র ইসরায়েল এবং দেশটির গোয়েন্দা সংস্থা মোসাদের সঙ্গে মিলে ‘ষড়যন্ত্র’ করছে।

তবে বিএনপি ইসরায়েল কিংবা মোসাদের সঙ্গে কোনো ধরনের ষড়যন্ত্রে জড়িত থাকার অভিযোগ প্রত্যাখ্যান করে বলেছে, আসলামের ওই সফর ছিল ‘ব্যক্তিগত’।

আসলাম ইসরায়েলি রাজনীতিক মেন্দির সঙ্গে ভারতে সাক্ষাতের খবর অস্বীকার করেননি। সাংবাদিকদের তিনি বলেছেন, মেন্দি এন সাফাদি যে ইসরায়েলের লিকুদ পার্টির নেতা, তা তিনি সে সময় ‘জানতেন না’।

আসলাম চৌধুরীর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগে মামলা করার জন্য তথ্য-প্রমাণ সংগ্রহ করা হচ্ছে বলেও ইতোমধ্যে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।