আগামী নির্বাচনে বর্তমান সরকার ক্ষমতা হারাতে ভয় পায়ঃ শামসুজ্জামান দুদু

0

জিসাফো ডেস্কঃ জাতীয় সংসদ নির্বাচনে অযোগ্য ঘোষণা করতেই বিএনপি’র চেয়ারপারসন খালেদা জিয়াকে প্রহসনমূলক বিচারের মুখোমুখি করা হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

‘নগর বিএনপির যুগ্ম আহ্বায়ক আনোয়ারুজ্জামান আনোয়ারের নি:শর্ত মুক্তির দাবিতে বুধবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে আনোয়ারুজ্জামান মুক্তি সংগ্রাম পরিষদ আয়োজিত এক নাগরিক মানববন্ধনে তিনি এ অভিযোগ করেন।

তিনি আরো বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে নির্বাচনে অযোগ্য ঘোষণা করতে তার বিরুদ্ধে প্রহসনমূলক বিচারের কাজ চলছে। একই ষড়যন্ত্রের অংশ হিসাবে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারকে রহমানকে প্রহসনমূলক বিচারিক কাজে সাজা দেয়া হয়েছে। এছাড়া দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপির শীর্ষস্থানীয় নেতাদের নির্বাচনে অযোগ্য ঘোষণা করতে তাদের বিরুদ্ধেও সরকার প্রহসনমূলক বিচারিক কাজ শুরু করেছে।

শামসুজ্জামান দুদু বলেন, আগামী নির্বাচনে বর্তমান সরকার ক্ষমতা হারাতে ভয় পায়। আর সেই জন্য বিএনপিকে ধ্বংস করার চক্রান্ত করছে। নির্বাচনের মধ্যে দিয়ে শেখ হাসিনাকে পরাজিত করে দেশে গণতন্ত্র পূনউদ্ধার করা হবে- বলে সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করেন দুদু।

২০১৮ হোক বা ১৯ সাল হোক, বিএনপির ক্ষমতায় আসবেন বলে আশা প্রকাশ করেন তিনি। বলেন, যতদিন সম্ভব বিএনপি আন্দোলন করবে। কিন্তু শেখ হাসিনার অধীনে নির্বাচনে যাবে না বিএনপি। এজন্য নেতাকর্মীদের রাজপথে ঐব্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান তিনি।

আয়োজক সংগঠনের সমন্বয়ক হাফিজুর রহমান কবিরের সভাপতিত্বে মানববন্ধনে বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুর আওয়াল মিন্টু, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভুইয়া প্রমুখ বক্তব্যে রাখেন।