আখাউড়া স্থলবন্দরে আমদানি রপ্তানি বন্ধ

0

ব্রাহ্মণবাড়িয়া: ভারতের আগরতলা স্থলবন্দরের শ্রমিকদের ধর্মঘটের কারণে আখাউড়া স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রয়েছে।

রোববার সকাল থেকে আখাউড়া স্থলবন্দর দিয়ে সব ধরনের পণ্য আমদানি রপ্তানি বন্ধ হয়ে যায়। তবে বন্দরের দাপ্তরিক কাজকর্ম হচ্ছে বলে জানান বন্দর কর্তৃপক্ষ। এছাড়াও বন্দর দিয়ে উভয় দেশের পাসপোর্টধারী যাত্রী পারাপার স্বাভাবিক রয়েছে।

বন্দর কর্তৃপক্ষ ও ব্যবসায়ীরা জানান, ভারতের আগরতলায় শ্রমিকদের সংগঠনের (সিডো) সম্মেলন আজ। এই সম্মেলনকে কেন্দ্র করে আগরতলা বন্দরের শ্রমিকরা একদিনের জন্য কাজ বন্ধ রাখতে চাইলে বন্দর কর্তৃপক্ষ অনুমতি দেয়নি। তাই বন্দরের সকল শ্রমিকরা রোববার সকাল থেকে বন্দরে কাজ বন্ধ করে দেয়। এতে করে পণ্য আমদানি রপ্তানি বন্ধ হয়ে যায়।

আখাউড়া স্থলবন্দরের কাস্টমস কর্মকর্তা মো. এরশাদ আলী খান বলেন, ‘শ্রমিকদের ধর্মঘটের কারণে স্থলবন্দর দিয়ে পণ্য আমদানি রপ্তানি বন্ধ রয়েছে। তবে আমাদের অফিস খোলা আছে। এছাড়াও পাসপোর্টধারী যাত্রী পারাপার করছে।’

আখাউড়া স্থলবন্দরের সিএন্ডএফ অ্যাসোসিয়েশনের প্রধান উপদেষ্টা মো. আব্বাস উদ্দিন ভূঁইয়া বলেন, ‘ভারতের শ্রমিকদের সংগঠনের (সিডো) সম্মেলনকে কেন্দ্র করে শ্রমিকরা একদিনের ছুটি চায় বন্দর কর্তৃপক্ষের কাছে। ছুটি না দেয়ায় শ্রমিকরা একদিনের জন্য ধর্মঘটের ডাক দেয়। তবে সোমবার থেকে যথারীতি বন্দরের পণ্য আমদানি রপ্তানি কার্যক্রম স্বাভাবিক হবে।’