আওয়ামী লীগ মনে করে এই দেশ তাদের জমিদারী

0

জিসাফো ডেস্কঃ প্রধানমন্ত্রী তার বাবার মর্মান্তিক মৃত্যুর জন্য দুঃখিত নন, তার যত ক্ষোভ বিএনপি চেয়ারপারসনের উপর। খালেদা জিয়ার এতো জনপ্রিয়তা কেন? তিনি বার বার কেন দেশের প্রধানমন্ত্রী হন? আর এ ক্ষোভ থেকেই তার বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়া হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

জাতীয় প্রেস ক্লাবের অডিটরিয়ামে বুধবার বিকেলে বেগম খালেদা জিয়ার নামে গ্রেফতারি পরোয়ানা জারির বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশে তিনি এ সব কথা বলেন। সভার আয়োজন করে ঢাকা মহানগর বিএনপি।

রিজভী বলেন, ‘র‍্যাব-পুলিশ দিয়ে মানুষ হত্যা করা গেলেও জন্মদিন ঠেকানো যায় না। ১৫ আগস্ট বেগম খালেদা জিয়ার জন্ম হয়েছে বলে প্রধানমন্ত্রীর ক্ষোভ ঝরে পরছে। আসলে প্রধানমন্ত্রী তার বাবার মর্মান্তিক মৃত্যুর জন্য দুঃখিত নন। তার ক্ষোভ হচ্ছে বিএনপির চেয়ারপারসনের উপর। আওয়ামী লীগ মনে করে এই দেশ হচ্ছে তাদের জমিদারী। এই ভাবনা থেকে শেখ হাসিনার যত ক্ষোভ, হিংসা খালেদা জিয়ার উপরে।’

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেন, ‘১৯৭৫ সালের ১৫ আগস্টের মর্মান্তিক হত্যার আগে বাংলাদেশে কি ঘটেছিল তা যদি উপলব্ধি করতেন, বিশ্লেষণ করতেন; কেন আওয়ামী লীগের এতো জনপ্রিয়তা থাকার পরও পতন হল, জনগণ কেন মুখ ফিরিয়ে নিল? এগুলো যদি বার বার পাঠ করতেন তাহলে এখন যে ভুলগুলো করছেন সেগুলো করতেন না। গুম করতেন না ইলিয়াস আলীকে, চৌধুরী আলমকে, মানুষকে ক্রসফায়ারে দিতেন না। কারণ রক্ষীবাহিনীও গুম করেছিল, ক্রসফায়ার করেছিল। এজন্য দেশের মানুষ আপনাদের থেকে মুখ ফিরিয়ে নিয়েছিল।’

ঢাকা মহানগর বিএনপি সভাপতি ডা. দেওয়ান মো. সালাউদ্দিনের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন- বিএনপি স্থায়ী কমিটির সদস্য বাবু গয়েশ্বর চন্দ্র রায়, ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাকসহ আরো অনেকে।